বিএনপির পূর্ব ঘোষিত কালো পতাকা মিছিলে পুলিশের বাধার অভিযোগ

0

‘ডামি অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচন ও খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তি’র দাবিতে বিএনপির পূর্ব ঘোষিত কালো পতাকা মিছিলে বাধা এবং মিছিল থেকে নেতাকর্মীদের আটকের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

বিএনপির পক্ষে থেকে বলা হয়, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা ২টায় দয়াগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী এবং আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের নেতৃত্বে মিছিলটি শুরু করলেও কিছু দূর এগিয়ে যেতে পুলিশ পেছন থেকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় মিছিল থেকে ৮ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

একইভাবে রাজধানীর আজিমপুর বটতলায় কালো মিছিলের প্রস্তুতিকালে সমবেত নেতাকর্মীদের ওপর হামলা চালায় পুলিশ। এখান থেকে পুলিশ চকবাজার থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রনিসহ ১৫ নেতাকর্মীকে আটক করে।

পীরজঙ্গি মাজার এলাকায় মিছিলের জন্য আসা নেতাকর্মীদের দাঁড়াতে দেয়নি পুলিশ। পরে মিছিলে অংশগ্রহণের জন্য আসা বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, আমাদের নেতাকর্মীদের দাঁড়াতে দেয়নি পুলিশ। অযথা তাদের গ্রেপ্তার করেছে।

মিছিল-সমাবেশ ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর এমন কর্মকাণ্ড দুঃখজনক দাবি করে গয়েশ্বর বলেন, এটা আমাদের গণতান্ত্রিক অধিকার। আমরা যথাযথ নিয়ম মেনে পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছি কিন্তু তারপর মিছিল করতে দেয়নি। এখান থেকে ৯ জনকে আটক করা হয়েছে।

গয়েশ্বর আরও বলেন, এ অবৈধ সরকারের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবে। ক্ষণে-ক্ষণে গতি প্রকৃতি পরিবর্তন হবে। আজকে পুলিশের সঙ্গে সংঘর্ষে যাওয়ার কোনো কর্মসূচি ছিল না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com