ভারত আ.লীগের মাধ্যমে বাংলাদেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র বানিয়ে রাখতে চায়: নুর

0

অসহযোগ আন্দোলনের গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আজ মঙ্গলবার বেলা পৌনে ১২টায় পুরানা পল্টন মোড়ে লিফলেট ও গণসংযোগ পূর্বে সংক্ষিপ্ত পথসভা করে গণঅধিকার পরিষদ। পথসভায় শেষে পুরানা পল্টন, দৈনিক বাংলা এলাকায় লিফলেট বিতরণ করে দলটি।

সংক্ষিপ্ত পথসভায় গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, আমাদের পরিস্কার কথা আমরাও নির্বাচন চাই, ভোট দিতে চাই। তবে সে নির্বাচন হতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। যেভাবে ৯১, ৯৬, ২০০১ ও ২০০৮-এ নির্বাচন হয়েছে।

তিনি বলেন, আমাদের যে আন্দোলন চলছে তা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায়, দেশ বাঁচাতে এই আন্দোলনে সবাইকে শরীক হতে হবে। আওয়ামী লীগ ভারতের মদদে একতরফা নির্বাচন করে দেশকে ধ্বংসের দিকে নিচ্ছে। ভারত কখনো চায় না বাংলাদেশ এগিয়ে যাক। কারণ তাতে তাদের বিভিন্ন অঙ্গরাজ্যের প্রতিযোগিতা তৈরি হবে, চাপ বাড়বে। তাই ভারত আওয়ামী লীগের মাধ্যমে বাংলাদেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্র বানিয়ে রাখতে চায়।

নুর বলেন, আপনারা শুনেছেন মেহেরপুরের এক প্রার্থী বলেছেন, তিনি ভারতীর প্রার্থী, তিনি হারতে আসেন নাই। এতে কিছুটা হলেও স্পষ্ট যে এই নির্বাচনে ভারতের কতটা প্রভাব রয়েছে। গতকাল ডিএমপির কর্মকর্তারা কাউন্সিলদের সাথে মিটিং করেছেন- কিভাবে ভোটারদের কেন্দ্রে আনা যায়। ভোটারদের ভোটকেন্দ্র আনা তো ডিএমপির কাজ না। গণমাধ্যমে এসেছে- ওয়ারী জোনের ডিবির ডিসি একজন ব্যবসায়ীকে তুলে নিয়ে নির্যাতন করেছেন, তার স্ত্রীকে তুলে নিয়ে সাড়ে ৩ কোটি টাকার চেক লিখিয়ে নিয়েছেন। এভাবে কতিপয় অসৎ পুলিশ কর্মকর্তারা বিরোধী নেতাকর্মী, ব্যবসায়ীদের মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে, রিমান্ডে নিয়ে টাকা আদায় করছেন। টাকা না পেয়ে অত্যাচার-নির্যাতন করছেন, নখ তুলে ফেলছেন, বিদ্যুৎ শক দিচ্ছেন। যা মানবাধিকারের চরম লঙ্ঘন।

তিনি বলেন, ভিন্নমতের রাজনীতির কারণে অনেককে গ্রেফতার করে রেললাইন কাটা, নাশকতার মামলায় ফাঁসানো হচ্ছে। জনগণ এগুলো বোঝে। পুলিশ, ডিবি, আর্মি এগুলো জনগণের প্রতিষ্ঠান। কেন তারা জনগণের বিরুদ্ধে দাঁড়াবে? পুলিশ, ডিবি, আর্মি, এনএসআই, ডিজিএফআইসহ সকলকে বলবো- দেশ বাঁচাতে আপনারা জনগণের পাশে দাঁড়ান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com