সরকার পরিকল্পিতভাবে সংঘাত-সংঘর্ষ ও গৃহযুদ্ধের দিকে দেশটাকে ঠেলে দিচ্ছে: গণতন্ত্র মঞ্চ

0

জনগণ একটা আখেরি ও মরিয়া লড়াইয়ের জন্য প্রস্তুত বলে মন্তব্য করেছেন গণতন্ত্র মঞ্চের নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) গণতন্ত্র মঞ্চ আয়োজিত দেশব্যাপী হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, সরকার শুধু জীবিত ব্যক্তিদেরই জেলে পাঠাচ্ছে না, যারা গুমের শিকার হয়েছেন, যারা ১০ থেকে ১২ বছর আগে মারা গিয়েছেন, তাদেরও তারা জেল দিয়ে রায় দিয়েছেন। কতটা দেউলিয়া। মানুষটা জীবিত না মৃত, দেশে না বিদেশে, জেলে না বাইরে আছে, আইনজীবীদের সেটা দেখারও প্রয়োজন নেই। যে নেতাকর্মীদের তালিকা তাদের ধরিয়ে দেওয়া হয়েছে, সেটা দিয়েই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের পাইকারি হারে জেলখানায় পাঠানোর ব্যবস্থা করছে। এই খেলা কি বাংলাদেশের মানুষ ধরে ফেলেছে না?

তিনি আরও বলেন, সরকার বিরোধী দলকে বলে তারা নাকি সন্ত্রাস করে। এরা নাকি অগ্নিসন্ত্রাস করে। ভোলার ঘটনা আপনারা তো জানেন। সেখানে ছাত্রলীগের নেতা তার বাড়িতে বোমা বানাতে গিয়ে নিহত হয়েছেন। পুলিশ প্রশাসন কি ছাত্রলীগের ওই নেতাদের গ্রেফতার করেছে? বিরোধী দলের প্রায় ১০০ নেতার বাসায় মুখোশ পরে হামলা করেছে। বাড়িতে বাড়িতে হামলা করছে। গুপ্ত হত্যায় আপনারা লেলিয়ে দিচ্ছেন। তাদের একজনও কি গ্রেফতার হয়েছে? কাউকেই গ্রেফতার করা হয়নি।

আমরা বলতে চাই, সরকার পরিকল্পিতভাবে সংঘাত-সংঘর্ষ ও গৃহযুদ্ধের দিকে দেশটাকে ঠেলে দিচ্ছে। এই খেলাটা বন্ধ করুন। নইলে দেশের জনগণ একটা আখেরি লড়াইয়ের জন্য, মরিয়া লড়াইয়ের জন্য প্রস্তুত। মানুষ রাস্তায় নেমেছে কেবল ক্ষমতা পরিবর্তনের জন্য না। তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার, গণতন্ত্রাত্রিক অধিকার, গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। এই লড়াইয়ে বিজয়ী না হওয়া পর্যন্ত গণতন্ত্র মঞ্চ রাজপথে থাকবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com