দেশজুড়ে চলছে বিএনপি-জামায়াতের ডাকা ৬ষ্ঠ দফা অবরোধ

0

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে একতরফা ও অবৈধ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে একদফা দাবিতে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৬ষ্ঠ দফার ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে। আজ বুধবার ভোর ৬টায় থেকে শুক্রবার ভোর ছয়টায় পর্যন্ত চলবে।

হরতাল বুধবার ভোর থেকে শুরু হওয়ার কথা থাকলেও মঙ্গলবার রাতেই রাজধানীতে বেশ কয়েকটি এলাকায় মশাল মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। বিরোধী জোটের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধ শুরুর আগে রাতে রাজধানীতে তিন গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ৮টা থেকে ১০টার মধ্যে রাজধানীর যাত্রাবাড়ী, গাবতলী ও উত্তরায় এসব গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস এসব তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, ২৮ অক্টোবর (শনিবার) মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মী গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি-হয়রানি ও নির্যাতনের প্রতিবাদ এবং চলমান এক দফা দাবিতে একই কর্মসূচিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো। এর আগে ২৯ অক্টোবর হরতাল, ৩১ অক্টোবর, ১, ২ এবং ৫, ৬ এবং ৮ , ৯ ও ১২ এবং ১৩ ও ১৫, ১৬ নভেম্বর পঞ্চম দফা অবরোধ এবং ২ দিনের হরতাল কর্মসূচি পালন করেছে জামায়াতে ইসলামী ও বিএনপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com