নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি জাতীয় পার্টি

0

সোমবার থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করলেও দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)।

সোমবার (২০ নভেম্বর) জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

নির্বাচনে অংশ নিতে প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করছেন তারা। দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, ‘আমরা নির্বাচন-সংক্রান্ত প্রক্রিয়া শুরু করেছি, তবে আমাদের নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত এখনো চূড়ান্ত নয়।’

তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে। নির্বাচনমুখী দল হিসেবে তারা আশা করছেন একটি আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে সব দল অংশ নেবে এবং ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোট দেবেন।

তিনি বলেন, ‘আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে অনুরোধ করছি, ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোট দিতে পারবে ভোটাররা যাতে এই আস্থা পেতে পারে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের চেয়ারম্যান জিএম কাদের সিনিয়র নেতাদের সাথে আলোচনা করে নির্বাচনে অংশ নেবেন কি না এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, তাদের দল ৩০০টি সংসদীয় আসনে প্রার্থী দেয়ার সিদ্ধান্তে অনমনীয়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুই প্রধান দল আওয়ামী লীগ ও বিএনপির আলোচনার মাধ্যমে নির্বাচন নিয়ে ঐকমত্যে পৌঁছানোর সময় এখনো আছে।

অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে নির্বাচন কমিশনও (ইসি) প্রয়োজনে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com