ডোনাল্ড লুর চিঠির জবাবে সংলাপের জন্য ‘যথেষ্ট সময়’ নেই বলে জানাল আওয়ামী লীগ

0

রাজনৈতিক দলগুলোকে নির্বাচনী প্রস্তুতির জন্য সময় দিতে হবে উল্লেখ করে অর্থবহ সংলাপের জন্য ‘যথেষ্ট সময়’ নেই বলে যুক্তরাষ্ট্রকে জানিয়েছে আওয়ামী লীগ।

‘পূর্বশর্ত ছাড়া’ সংলাপে বসার আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠির জবাবে এ কথা জানায় আওয়ামী লীগ।

শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় ডোনাল্ড লুর চিঠির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত একটি চিঠি ঢাকায় মার্কিন দূতাবাসে পৌঁছে দেওয়া হয়েছে। চিঠিটি দূতাবাসে নিয়ে যান আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত।

চিঠিতে বলা হয়, বাংলাদেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং সংঘাতমুক্ত করতে আন্তর্জাতিক বন্ধু এবং অংশীদারদের সাহায্য-সহায়তার প্রস্তাবের প্রশংসা করে আওয়ামী লীগ।

চিঠিতে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমুন্নত রাখতে সর্বক্ষেত্রে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে আওয়ামী লীগের প্রতিশ্রুতির কথা পুর্নব্যক্ত করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের দল জনগণের ভোটাধিকারকে একটি পবিত্র অধিকার মনে করে। সেই অধিকারকে সুরক্ষিত রাখতে আমাদের দলের নিরলস সংগ্রাম এবং ত্যাগের দীর্ঘ ও বর্ণাঢ্য ঐতিহ্য রয়েছে।

চিঠিতে ডোনাল্ড লুকে ওবায়দুল কাদের বলেন, আপনি অবগত আছেন বাংলাদেশের নির্বাচন কমিশন ইতোমধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ৭ জানুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে, যেখানে ৩০ নভেম্বরের মধ্যে মনোনয়ন দাখিল করার শেষ দিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com