নির্বাচনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে জাতিসংঘের সদর দপ্তরের সামনে বিএনপির বিক্ষোভ

0

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি এবং চলমান হরতাল-অবরোধ কর্মসূচির সমর্থনে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় বিকেলে যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে জাতিসংঘ সদর দপ্তরের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ মিজানুর রহমান ভুইয়া মিল্টন, জিল্লুর রহমান জিল্লু, গিয়াস আহমেদ, আব্দুল লতিফ সম্রাট ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভুইয়া।

বিক্ষোভ সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবিলম্বে পদত্যাগ করার দাবি জানিয়ে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীন বলেন, বর্তমান সরকার অত্যাচার নির্যাতনের সব সীমা অতিক্রম করেছে। তারা ভোট ডাকাতির মাধ্যমে জোর করে ক্ষমতায় থাকতে গিয়ে গোটা দেশকে কঠিন বিপদে ফেলেছে। আবারও একতরফা নির্বাচন করতে নির্বাচন কমিশন তপশিল ঘোষণা করেছে। প্রকৃতপক্ষে দেশবাসী এই অবৈধ তপশিল মানে না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহারের মাধ্যমে বিএনপিসহ বিরোধীদলের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে অন্যায়ভাবে কারাগারে রেখেছে। এর উদ্দেশ্য হচ্ছে আবারও গায়ের জোরে একতরফা প্রহসনের নির্বাচন করতে চায় সরকার। সেজন্যই রাজনৈতিক সমঝোতা ছাড়াই সরকারের অনুগত নির্বাচন কমিশনকে দিয়ে দ্বাদশ সংসদের তপশিল ঘোষণা করা হয়েছে। অথচ সমগ্র দেশবাসীসহ গণতান্ত্রিক বিশ্ব এই একতরফা তপশিলকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

এছাড়া আরও বক্তব্য দেন নিউইয়র্ক মহানগর বিএনপির সভাপতি আতিকুল্লাহ, সাধারণ সম্পাদক সাঈদ উর রহমান, নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, সাধারণ সম্পাদক বদিউল আলম ও নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির সভাপতি আহবাব চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com