গণ-আন্দোলন অচিরেই গণ-অভ্যুত্থানে রূপ নেবে: সাইফুল হক

0

আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ পথে এখনো ক্ষমতা হস্তান্তরের সুযোগ রয়েছে। সরকার সেই পথে না হাঁটলে চলমান গণ-আন্দোলন অচিরেই গণ-অভ্যুত্থানে রূপ নেবে।

আজ সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবরোধের সমর্থনে বিক্ষোভ করে গণতন্ত্র মঞ্চ। বিক্ষোভ মিছিলের পর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন মঞ্চের অন্যতম নেতা ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

সাইফুল হক বলেন, সরকার প্রতিটি গ্রামে-ইউনিয়নে সংঘাত ছড়িয়ে দিচ্ছে। সংঘাত সংঘর্ষের মধ্য দিয়ে তারা দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে এবং আফ্রিকার অকার্যকর ব্যর্থ রাষ্ট্রের দিকে দেশকে নিয়ে যাচ্ছে। এখনো আলোচনা করে শান্তিপূর্ণ পথে বিদায়ের সুযোগ আছে। যদি সেই সুযোগ সরকার গ্রহণ না করে তবে এই গণ-আন্দোলন অচিরেই গণ-অভ্যুত্থানে পরিণত হবে।

নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আওয়ামী লীগের অঙ্গসংগঠন নন, সাংবিধানিক প্রতিষ্ঠান। ২০১৪ ও ১৮ সালের মতো আরেকটা পাতানো নীল নকশার নির্বাচনের সহযোগী হবেন না। তাহলে মানুষ সরকারের মতো আপনাদেরও গণদুশমন হিসেবে প্রতিপক্ষ হিসেবে বিবেচনা করবে। সুতরাং তফসিল ঘোষণা স্থগিত রাখুন।

ভারতের উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশের সকল বিরোধী দল, সকল জনগণ যেখানে তাদের ভোটের অধিকারের জন্য মুখিয়ে আছে, সরকারের পদত্যাগের জন্য রাজপথে আন্দোলন করছে, সেখানে আপনারা ১৮ কোটি মানুষের আকাঙ্ক্ষার বিপরীতে দাঁড়িয়ে এই ভোট ডাকাতদের সহযোগী হিসেবে ভূমিকা পালন করবেন না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com