ব্রেইন ইনজুরির কথা বলে নিহত সেনাদের তথ্য গোপন করছে যুক্তরাষ্ট্র, মন্তব্য আইআরজিসির

0

শনিবার আইআরজিসি’র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শরীফ ইরানের ওয়াতান ই-এমরুজ পত্রিকায় এ কথা লিখেছেন। তিনি বলেন, আমরা উপসংহারে এ কথাই বলব যে, আইন আল-আসাদ ঘাঁটিতে যে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে তাতে নিহত মার্কিন সেনাদের কথা আমেরিকা রূপক অর্থে ‘ব্রেন ইঞ্জুরি’ বলছে।পার্সটুডে

তিনি বলেন, “আমি বিশ্বাস করি ‘ব্রেইন ট্রমা’ তা সে ছোট হোক, মাঝারি হোক আর মারাত্মক হোক -তা মূলত মার্কিন নিহত সেনার সংখ্যায় প্রকাশ করছে, কিন্তু আমেরিকা বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে দ্বিধাদ্বন্দ্বে রয়েছে।”

আইআরজিসি’র মুখপাত্র বলেন, ব্রেইন ইনজুরি হচ্ছে একটি অস্বাভাবিক ও অস্পষ্ট প্রকাশভঙ্গি। তিনি বলেন, সামরিক পরিভাষায় সব রকমের আহত সেনাকে আহত বলেই গণ্য করা হয় তা অল্প হোক আর বেশি আহত হোক। জেনারেল রামেজান শরীফ বলেন, মার্কিন সেনাদের হতাহতের বিষয়টি নিয়ে এ পর্যন্ত যে তথ্য পাওয়া গেছে তাতে এটি বলা যায় যে ১৩টি বিশালাকারের ক্ষেপণাস্ত্রের আঘাতে অবশ্যই আশা করা যায় যে, মার্কিন সেনাদের উল্লেখযোগ্য রকমের ক্ষয়ক্ষতি হয়েছে।

গত ৮ জুন আইআরজিসি ইরাকে দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। প্রথমদিকে আমেরিকা হতাহতের কথা অস্বীকার করলেও পরে তারা আহত সেনার সংখ্যা তিন দফা বাড়িয়ে ৬৪ জন নিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com