নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মানববন্ধন ঢাবি সাদা দলের

0

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদা দল।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন হয়। মানববন্ধনে তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব নেতাকর্মীর মুক্তি, গণগ্রেফতার বন্ধের দাবি জানান।

সাদা দলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব অধ্যাপক মহিউদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন দলটির আহ্বায়ক প্রফেসর ড. লুৎফর রহমান।

সভাপতির বক্তব্যে সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা যদি জনগণের ভাষা বুঝতে না পারেন, তাহলে আমরা মনে করি জনগণের দাবির কাছে, গণআন্দোলনের কাছে আপনাদের পদত্যাগ করতেই হবে। হয় জনগণের আন্দোলনের মুখে নতি স্বীকার করে পদত্যাগ করবেন, অন্যথায় এদেশের গণতন্ত্র ও ভোটাধিকার নিয়ে বিদেশি মহল যে উদ্বেগ ব্যক্ত করেছে, তাদের চাপেও হয়তো আপনাদের পদত্যাগ করতে হবে। অন্যদিকে দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা এবং বাজার মূল্য, সবকিছু বিবেচনা করলে, হয়তো একদিন দেশ চালাতে ব্যর্থ হয়েও আপনাদের পদত্যাগ করতে হতে পারে। সরকারের প্রতি আমাদের আহ্বান, আপনারা পদত্যাগ করে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। আমরা আপনাদের কাছ থেকে সেই সৎ সাহস প্রত্যাশা করি।

সংগঠনটির সাবেক আহ্বায়ক প্রফেসর এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশে এখন চরম ফ্যাসিস্ট সরকারের দুঃশাসন চলছে। ইতিহাসের সবচেয়ে নৃশংসতম সরকার এখন দেশ চালাচ্ছে। জাতি এর অবসান চায়। ২৮ অক্টোবরের ঘটনা সরকারের সাজানো, তারা নিজেরা গাড়ি পুড়িয়েছে। বর্তমান সরকার যে কোনো উপায়ে আন্দোলন নস্যাৎ করতে চায়। সারা দেশটাকে সরকার এখন কারাগারে পরিণত করেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com