বিএনপির অস্তিত্ব সঙ্কট কোনোদিনই ছিল না, কোনোদিন পড়বেও না: মির্জা আব্বাস

0

বিএনপির অস্তিত্ব সঙ্কট কোনোদিনই ছিল না, কোনোদিন পড়বেও না জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ব‌লে‌ছেন, আওয়ামী লীগের এক মন্ত্রী বলেছেন- সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, আমরাও চাই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কিন্তু এই আওয়ামী লীগের কাটাছেঁড়া করা সংবিধান দিয়ে নির্বাচনে যাবে না বিএনপি। তারা বলে বিএনপি নির্বাচনে না এলে অস্তিত্ব সংকটে পড়বে, বিএনপি নির্বাচনে না এলে আওয়ামী লীগই অস্তিত্ব সংকট পড়বে। বিএনপির অস্তিত্ব সংকট কোনো দিনই ছিল না, কোনো দিনই পড়বে না।

শ‌নিবার (৪ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের শাহবাগ থানার উদ্যোগ গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে পদযাত্রার কর্মসূচির আয়োজন করা হয়।

মির্জা আব্বাস বলেন, ‘আওয়ামী লীগের এক মন্ত্রী বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, আমরাও চাই সংবিধান অনুযায়ী নির্বাচন হোক। কিন্তু এই আওয়ামী লীগের কাটাছেঁড়া করা সংবিধান দিয়ে বিএনপি নির্বাচনে যাবে না। তারা বলে, বিএনপি নির্বাচনে না এলে অস্তিত্ব সংকটে পড়বে, বিএনপি নির্বাচনে না এলে আওয়ামী লীগ অস্তিত্ব সংকট পড়বে। ঘাতকরা জিয়াউর রহমানকে হত্যা করে বিএনপি ধ্বংস করতে পারে নাই, ওয়ান ইলেভেনের সময় বিএনপি ভাঙার চেষ্টা করা হয়েছে কিন্তু সফল হয়নি। বিএনপির অস্তিত্ব সংকটে কোনোদিনই ছিল না, কোনোদিনই পড়বে না।’

মির্জা আব্বাস বলেন, আমাদের পদযাত্রায় কোনো অশান্তি হবে না। বিএনপি শান্তির দল, আমরা শান্তি বজায় রাখবো। এই সরকার অর্থপাচার করছে, দুর্নীতি করেছে, নানাভাবে অশান্তি সৃষ্টি করেছে। আজ বাংলাদেশে সব কিছুর দাম বেড়েছে। যখন আমরা কোনো দাবি করি, তখন সরকারের পক্ষ থেকে বন্দুকের গুলি বের হয়।

তিনি আরো বলেন, ‘নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে এলে আওয়ামী লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। আওয়ামী লীগ বলেছিল, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাব না। এবার আমরাও বলছি, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া নির্বাচনে যাব না।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com