‘সরকারের শামীম ওসমানের মতো লোক দরকার, যারা শুধু খুন করে না মানুষকে আতঙ্কিত করে’

0

অর্থনীতিবিদ আনু মোহাম্মদ বলেছেন, সরকার জনগণের ওপর নির্ভর করছে না। সরকারের নির্ভরতা সন্ত্রাসী, চাঁদাবাজ, মাফিয়া, দখলবাজদের ওপর। একইভাবে দেশের বাইরে তাদের আদানি, মোদি, চীন ও রাশিয়াকে খুশি করতে হয়। তাদের শামীম ওসমানের মতো লোক দরকার। যারা শুধু খুন করে না, মানুষকে আতঙ্কিত করে রাখে।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

অর্থনীতিবিদ আনু মোহাম্মদ বলেন, ত্বকী হত্যার বিচার হচ্ছে না দশ বছর। সাগর-রুনি হত্যার বিচার হচ্ছে না এগারো বছর। তনু ধর্ষণ ও হত্যার বিচার হচ্ছে না সাত বছর। তার মানে হত্যাকারীরা যদি শক্তিশালী হয়, সরকারের সঙ্গে যদি সম্পর্ক থাকে তাহলে হত্যাকারীর বিচার হয় না। দেশের মানুষ কী মনে করছে তার কোনো কিছুতেই সরকারের কিছু আসে যায় না।

তিনি বলেন, বাংলাদেশ এখন পাকিস্তান মডেলেই চলছে। পাকিস্তান আমলে বাইশ পরিবার দেশ শাসন করেছে। এখন একইভাবে দেশ চলছে। পুলিশ, র্যাব, দুর্নীতি দমন কমিশন কোনো প্রতিষ্ঠানকেই কাজ করতে দেওয়া হচ্ছে না। সাগর-রুনি, তনু এসব হত্যার তদন্তটিও হয়নি। একমাত্র ত্বকী হত্যার কিছুটা তদন্ত হয়েছে, কিন্তু বিচার হচ্ছে না। তবে বিচার আটকে থাকবে না। একদিন অবশ্যই ত্বকীর খুনিদের বিচার হবে। খুনিদের যারা রক্ষা করছে বছরের পর বছর, তাদেরও বিচার হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com