নির্বাচন প্রচারণায় বিএনপি নেতাদের উপর হামলা বিএনপি মহাসচিব মির্জা আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ

0

আগামী ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা সিটি উত্তরে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এবং বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের পক্ষে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী’র নেতৃত্বে আজ বেলা ৩-৩০টায় কাওরান বাজারে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার-প্রচারণার সময় সরকারদলীয় সন্ত্রাসীরা অতর্কিতে সশস্ত্র হামলা চালিয়ে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ বেশ কিছু নেতাকর্মীকে আহত করে। হামলায় গুরুতর আহত বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সন্ত্রাসীদের এই কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণার সময় আজ সরকারের মদদে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় আগামী ০১ ফেব্রুয়ারী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের পরিণতি আরও ষ্পষ্ট হলো। ঢাকা সিটি নির্বাচনে ধানের শীষের গণজোয়ার সহ্য করতে না পারার জন্যই সন্ত্রাসীরা এই বর্বরোচিত হামলা সংঘটিত করলো। বরাবরের মতো নির্বাচনকে একতরফা করতেই আজকের এই ঘৃন্য হামলা। বিএনপি’র প্রার্থীদের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচার-প্রচারণায় সন্ত্রাসী হামলার উদ্দেশ্যই হচ্ছে ভোটের দিন যেন ভোটার’রা ভোটকেন্দ্রে যেতে সাহস না পায়। বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে আজকের নির্বাচনী প্রচারণায় সন্ত্রাসীদের নৃশংশ হামলা পরিকল্পিত। জনগণের কল্যাণ সাধন নয়, বরং ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টি করে আওয়ামী লীগ অতীতের নির্বাচনগুলোর মতোই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনেও ভোট ডাকাতি এবং জালিয়াতির মেশিন ইভিএম এর মাধ্যমে ভোট কারচুপি করে তারা নিজেদের দলীয় প্রার্থীদের বিজয়ী করতে চায়। তবে আগামী ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও ভয়ভীতিমুক্ত করতে জনগণই হচ্ছে সবচেয়ে বড় শক্তি। ভোটের দিন ভোটার’রা সরকারের সকল বাধা বিপত্তি ও ষড়যন্ত্রজাল ছিন্ন করতে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবে।

আজ ঢাকা মহানগর উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর পক্ষে শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা চালানোর সময় সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীদের আহত করার ন্যাক্কারজনক ঘটনায় আমি ধিক্কার জানাচ্ছি, নিন্দা জানাচ্ছি। হামলায় আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com