বিএনপির ১০ দফা জনগণের মতামতের প্রতিফলন: ড. মোশাররফ

0

বিএনপি ঘোষিত ১০ দফা দেশের জনগণের মতামতের প্রতিফলন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, ‘এ সরকার কোনোদিনও জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবে না। তারা বিচার ব্যবস্থা ধ্বংস করেছে। সুতরাং এ সরকারের বিদায় ছাড়া কোনো বিকল্প নেই। সেজন্য জনগণের মতামত নিয়েই আমরা ১০ দফা কর্মসূচি প্রণয়ন করেছি। এতে দেশের মানুষের মতের প্রতিফলন ঘটেছে।’

গতকাল সোমবার (২ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ সরকারের হাত থেকে দেশ ও জনগণকে রক্ষার জন্য একটি সত্যিকারের গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১০ দফা ঘোষণা করেছি। ১০ দফার ভিত্তিতে প্রথমে জনগণের প্রত্যাশা পূরণে কাজ করতে হবে। এ সরকারের হাত থেকে জনগণকে রক্ষা করতে হবে।

তিনি বলেন, হামলা-মামলা ও গ্রেফতার করেও কিন্তু সরকার আমাদের গণসমাবেশ ঠেকাতে পারেনি। ২০১৪ ও ২০১৮ সালে কোনো গ্রহণযোগ্য নির্বাচন হয়নি। বর্তমান সরকার গায়ের জোরে ক্ষমতায় রয়েছে। এরইমধ্যে জাপানের রাষ্ট্রদূত বলেছেন যে, দিনের ভোট রাতেই ডাকাতি হয়েছে।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, সরকার কখনোই পদত্যাগ করবে না। তাদের আন্দোলনের মাধ্যমে পদত্যাগে বাধ্য করতে হবে। সেই ইতিহাস আমাদের আছে। অতীতে স্বৈরাচার আইয়ুব, এরশাদকেও জনগণ ক্ষমতা থেকে হটিয়েছে। সুতরাং আপনারা প্রস্তুত থাকুন।

বিএনপি ঘোষিত ‘১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা’ নিয়ে ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক এ আলোচনা সভা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com