মুন্সীগঞ্জে ১১ দোকানে ডাকাতি, স্বর্ণালঙ্কারসহ টাকা লুট

0

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও বাজারের ৯টি স্বর্ণের দোকানসহ ১১টি দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে।

বুধবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে। ডাকাতদল অর্ধশত ভরি স্বর্ণালঙ্কার ও কয়েক শ’ ভরি রূপাসহ কয়েকলাখ টাকা লুটে নেয়ার অভিযোগ করেছে ভোক্তভোগীরা।

স্থানীয় ও ভোক্তভোগী দোকানদার জানান, প্রতিদিনের বেঁচাকেনা শেষে রাতে দোকান বন্ধ করে কেউ বাড়িতে কেউ দোকানে রাত্রিযাপন করছিলো দোকানদাররা। গভীর রাতে আগ্নেয় ও দেশীয় অস্ত্র নিয়ে বাজারে হানাদেয় ২০-৩০ জনের ডাকাতদল। এ সময় দোকানগুলোর তালা ভেঙে ও কয়েকটি দোকানে থাকা মানুষজনকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ফেলে ডাকাতদল। এক সারিতে থাকা ৯টি স্বর্ণের দোকানসহ ১১টি দোকান থেকে মোট অর্ধশতভড়ি স্বর্ণালঙ্কার ও রূপাসহ সমস্ত টাকা লুট করে নিয়ে যায়।

এ সময় ভোক্তভোগীদের চিৎকার ও মসজিদের মাইকে ডাকাতের কথা বলা হলে বাজারের পাশের নৌ-পথে ট্রলার যোগে পালিয়ে যায় ডাকাতরা।

স্থানীয়রা জানান, বাজারের বৃষ্টি স্বর্ণালয়, উৎসব গহনালয়, শ্রী দুর্গা গহনালয়, মা সুভাগ্য স্বর্ণ শিল্পালয়, বাবা লোকনাথ স্বর্ণ শিল্পালয়, মিতু স্বর্ণ শিল্পালয়, প্রিয়াঙ্কা গহনালয়, সিঁথি গহনালয়, বিশ্বাস স্বর্ণ শিল্পালয়সহ মেসার্স কালাম স্টোর, বিসমিল্লাহ ফার্মেসিতে ডাকাতির ঘটনা ঘটে।

উৎসব গহনালয়ের স্বত্বাধিকারী বাসুদেব দাস জানান, রাত এগারোটার দিকে বাসায় আসি। পরে মসজিদের মাইক থেকে ডাকাত আসছে বলে মাইকিং করা হলে দৌড়ে দোকানে যাই। দেখে দোকানের সিন্দুক ভেঙে সাত ভরি স্বর্ণালঙ্কার ও ৭০ ভরি রুপাসহ টাকা পয়সা সব কিছু নিয়ে গেছে।

শ্রী দুর্গা গহনালয়ের স্বত্বাধিকারী তারক নাথ দে জানান, আমার দুই কর্মচারী দোকানে ছিল, আমি বাসায় চলে এসেছিলাম। গভীর রাতে দল এসে আমার কর্মচারীদের হাত পা বেঁধে নদীর পা নিয়ে যায়। দোকানের দুইটা সিন্ধুকের মধ্যে একটা ভেঙে আড়াই ভরি স্বর্ণ ও টাকা পয়সা নিয়েছে। আরেকটা ভাঙতে পারে নাই। বাজারে আমাদের স্বর্ণপট্টিতে ৩০টার বেশি দোকান আছে। ১০টা স্বর্ণের দোকান ও একটা ফার্মেসিতে ডাকাতি হয়েছে। মসজিদের মাইকে ডাকাতের কথা বলার পর এসে দেখি এই অবস্থা।

টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান জানান, ধারণা করা হচ্ছে বাজারের পাশের খাল দিয়ে ট্রলার যোগে এসেছিলো ডাকাত চক্রের সদস্যরা। ২০-২৫ জন ডাকাত এ ঘটনায় জড়িত থাকতে পারে এ খবরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও মালমাল উদ্ধারে তৎপরতা চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com