সাতক্ষীরায় জামায়াতের গণমিছিল: গ্রেফতার ১৭

0

তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, আলেম ওলামাদের মুক্তির দাবিসহ ১০ দফা দাফিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল করেছে বাংংলাদেশ জামায়াতে ইসলামী। এ সময় ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে শহরের হাটের মোড় থেকে মিছিলটি বের হয়। পরে মিছিলটি তিন খণ্ডে বিভক্ত হয়ে তিন দিকে চলে যায়।

দলের পক্ষ থেকে বলা হয়েছে, মিছিলটি উপজেলার সামনে পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় সেখানেই সমাবেশ করের বিক্ষোভ কারীরা। সেখান পুলিশ তিনজনকে আটক করে। মিছিল শেষ করে ফেরার পথে কদমতলা মোড় এলাকা থেকেআরো ছয়জন, মুন্সিপাড়া থেকে তিনজন ও ভিসা অফিস মোড় এলাকা থেকে দু’জনসহ শহরের বিভিন্ন এলাকা থেকে আরো ছয়জনকে আটক করা হয়েছে।

সংক্ষিপ্ত সমবেশে সাতক্ষীরা জামায়াতের সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান বলেন, বাংলাদেশ আজ এক ভয়াবহ পরিস্থিতিতে নিপতিত। দেশ অব্যাহতভাবে নতুন নতুন সঙ্কটের দিকে ধাবিত হচ্ছে। দেশের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা-সংস্কৃতি ও সামাজিক অঙ্গণে এক বিপর্যয়কর পরিস্থিতি বিদ্যমান।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতা পাকাপোক্ত করার জন্য আদালতের দোহাই দিয়ে কেয়ারটেকার সরকারব্যবস্থা বাতিল করেছে। অথচ আদালতের রায়ে পরপর দুটি নির্বাচন কেয়ারটেকার সরকারের অধীনে করার কথা বলা হয়েছিল। তারা ক্ষমতার মোহে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

তিনি আরো বলেন, ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচনের নামে প্রহসনের আয়োজন করে অন্যায় ও অনৈতিকভাবে বাংলাদেশের ক্ষমতা দখল করে আওয়ামী লীগ। এর ফলে আজ বাংলাদেশে জনগণের ভোটাধিকার নেই, কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতা নেই। চলাফেরা, মিছিল-মিটিং, সভা-সমাবেশ করার কোনো সুযোগ নেই। বাংলাদেশ আজ এক অধিকারহারা জাতিতে পরিণত হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com