বাংলাদেশকে দিনের ভোটে ফেরাতে গণমানুষ আজ ঐক্যবদ্ধ: জামায়াত

0

রাতের ভোটের বাংলাদেশকে দিনের ভোটে ফেরাতে গণমানুষ আজ ঐক্যবদ্ধ। প্রশাসন-জনতা ঐক্যবদ্ধ হয়ে আগামীর সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে হবে বলেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরীর আমির মুহাম্মদ শাহজাহান।

কেয়ারটেকার সরকার পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা বাস্তবায়ন ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানের মুক্তির দাবিতে শনিবার চট্টগ্রাম নগরীতে গণমিছিলে এ কথা বলেন তিনি।

দেশব্যাপী পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহানগর জামায়াতের এ গণমিছিলটি নগরীর ব্যস্ততম এলাকা বহদ্দারহাট থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

গণমিছিল শেষে সমাবেশে মহানগর আমির মুহাম্মদ শাহজাহান বলেন, প্রিয় জন্মভূমি আজ ভালো নেই। দেশ আজ খাদের কিনারায় অবস্থান করছে, গভীর সঙ্কটে নিপতিত। কর্তৃত্ববাদী, জুলুমবাজ, স্বৈরাচার সরকার আজ জাতীয় নেতৃবৃন্দকে কারাগারে আটকে রেখেছে। আমিরে জামায়াতের মতো মানবদরদী নেতাকে মিথ্যা অভিযোগে গ্রেফতার করে পুরো জাতির কাছে এই সরকার হাস্যপদে পরিণত হয়েছে।

তিনি বলেন, গণআন্দোলনের মাধ্যমে বাংলাদেশকে এই স্বৈরাচারের হাত থেকে মুক্ত করে গণতান্ত্রিক ইসলামী মূল্যবোধের বাংলাদেশ গড়ে তুলব ইনশাআল্লাহ।

পুলিশ প্রশাসনসহ সকলের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। গ্রেফতার-নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না। অবিলম্বে কেয়ারটেকার সরকারসহ জনগণের ১০ দফা দাবি মেনে নিয়ে শুভবুদ্ধির পরিচয় দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় জনগণ তাদের অধিকার আদায় করেই ছাড়বে।

জামায়াতের এ নেতা বলেন, গত ১০ ডিসেম্বর যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করায় সরকার ভীত হয়ে রাতের অন্ধকারে আমিরে জামায়াত ডা: শফিকুর রহমানকে গ্রেফতার করেছে। মিথ্যা ও সাজানো মামলায় এই জননন্দিত মানবদরদী নেতাকে একের পরে এক রিমান্ডে নেয়া হচ্ছে।তিনি সরকারের এমন আচরণের তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়ে বলেন, উগ্রবাদের স্থান ইসলামে নেই। অতএব এর বিরুদ্ধে জামায়াতের অবস্থান দুনিয়াবাসীর কাছে পরিস্কার। আমিরে জামায়াতের বিরুদ্ধে এই ধরণের মিথ্যা ও হাস্যকর অভিযোগ নোংরা ও প্রতিশোধের রাজনীতির নিকৃষ্ট উদাহরণ ছাড়া আর কিছু নয়।

সরকার লুটপাটের স্বর্গরাজ্য প্রতিষ্ঠা করেছে দাবি করে মুহাম্মদ শাহজাহান বলেন, ক্ষমতা হাতছাড়া হয়ে গেলে লুটপাটও হাতছাড়া হয়ে যাবে, এ জন্যই তারা সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায়। তাই কেয়ারটেকার সরকারের দাবি তারা মেনে নিচ্ছে না।

তিনি বলেন, এ দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য জামায়াতে ইসলামী শত বাঁধা বিপত্তি অতিক্রম করে শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবে। তিনি আগামী দিনের সকল কর্মসূচিতে দল-মত নির্বিশেষে সকলকে রাজপথে অগ্রণী ভূমিকা রাখার উদাত্ত্ব আহ্বান জানান।

এ সময় তিনি মিথ্যা মামলা বাতিল করে ডা: শফিকুর রহমানকে অনতিবিলম্বে মুক্তির দাবি জানান।

গণমিছিলে জামায়াত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, মহানগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুছ, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, জামায়াত নেতা এ এইচ এম কামাল, এস এম লুৎফর রহমান, ছাত্রনেতা নোমানুর রশিদসহ চট্টগ্রাম মহানগরী জামায়াত ও ইসলামী ছাত্রশিবির মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। গণমিছিলে জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির ছাড়াও সাধারণ জনতা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি দাবি করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com