স্বৈরাচার আওয়ামী লীগের সঙ্গে জনগণের ফয়সালা রাজপথেই হবে: বিএনপি

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এখন আর ঘরে বসে কেউ প্রোগ্রাম করতে চায় না, আমিও আসতে চাই না। কারণ মানুষ রাস্তায় নেমে গেছে। রাস্তায় যেহেতু মানুষ নেমে গেছে, রাস্তায় যখন ফয়সালা হবে; রাস্তায় নামা ছাড়া যেহেতু বিকল্প পথ নেই সুতরাং যা করার রাস্তায় করতে হবে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, ৭ ডিসেম্বর বিএনপি অফিসে যে তাণ্ডব করেছে এটা ৭১ সালের পাক বাহিনীর বর্বরতাকেও হার মানায়। বিএনপি অফিসের মধ্যে যে পরিমাণ টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে এতে গ্যাসেই মানুষের মৃত্যু হওয়ার কথা।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তিনি বলেন, সব স্বৈরাচারকে হার মানিয়েছে আওয়ামী লীগ। তাই তাদেরকে স্বৈরাচার বলব, নাকি ফ্যাসিবাদী বলবো, নাকি কর্তৃত্ববাদী বলবো? কোন ভাষায় বললে তাদেরকে জনগণের সামনে তুলে ধরা যায়, বাংলা অভিধানে বা ইংরেজি ডিকশনারিতে কোনো ভাষা খুঁজে পাচ্ছি না।

তিনি বলেন, বলা হয়েছে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদ করার জন্য আনা হয়েছে। তারপর একদিকে গোলাপবাগ মাঠের অনুমোদনপত্র ডা. জাহিদের হাতে হস্তান্তর আরেকদিকে মামলা এন্ট্রি করে মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখিয়েছে। মানে রসিকতার একটি সীমা থাকে, আইন ভঙ্গেরও একটি সীমা থাকে, নিয়ম ভঙ্গেরও একটি সীমা থাকে। আর মিথ্যে কথা বললেও অনেক সময় বিশ্বাসযোগ্য করে বলতে হয়। কিন্তু এই মিথ্যে কথা তো বিশ্বাসযোগ্য নয়। এটা অবিশ্বাস ছাড়া অন্য কোনো বিকল্প ভাবনা মানুষের মধ্যে থাকতে পারে না।

গয়েশ্বর বলেন, সরকারকে ক্ষমতা রাখার জন্য যে সব পদক্ষেপ নেওয়া হয় তার পাল্টা জবাব দেওয়া হবে। যদি আমরা দেশটাকে মুক্ত করতে চাই, যদি গণতন্ত্রকে মুক্ত করতে চাই। আমাদের লড়াইটা হচ্ছে আগাগোড়া গণতন্ত্রের।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, গণতন্ত্রের লড়াইয়ে আজকে যারা ত্যাগ স্বীকার করছে। জেল-জুলুমের শিকার হচ্ছে এগুলো পরিশোধ করার একটাই বিষয়। এই ফ্যাসিবাদের পতন ঘটানো অর্থাৎ গণতন্ত্রকে পূর্ণ প্রবর্তন করা। একটাই কথা হটাও ষড়যন্ত্র ফেরাও গণতন্ত্র।

রিজভী আহমেদ এবং বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিষ্ট এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (রুনেসা)।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com