সরকারবিরোধী সবাইকে এক হওয়ার ডাক বিএনপি’র

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য জনগণ প্রস্তুত। যেকোনো স্বৈরাচার সহজে ক্ষমতা ছেড়ে যায় না। তাদের বিদায় করতে হবে। আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচার সরকারকে হটাতে হবে।’

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস আছে পাকিস্তানের আইয়ুব স্বৈরাচারকে হটিয়েছে ছাত্রদের গণঅভ্যুত্থান। শ্রীলংকার রাষ্ট্রপতিকে হটিয়েছে জনতা গণঅভ্যুত্থানের মাধ্যমে। তাই গণঅভ্যুত্থানের মাধ্যমেই এ সরকারের পতন হবে। দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে সরকারবিরোধী সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সভায় তিনি এসব কথা বলেন। ‘বিজয়ের মাসে গণতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব রাজবন্দির মুক্তি দাবি’ শীর্ষক এই সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে ১২ দলীয় জোটকে স্বাগত জানান তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শেখ হাসিনার অধীনে দেশের জনগণ আর কোনো নির্বাচনে অংশ নেবে না। কারণ এই ফ্যাসিস্ট সরকার বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের মানুষের আশা ভরসার শেষ স্থল হচ্ছে বিচার বিভাগ। বিচার বিভাগকে দলীয়করণ করে আজ ধ্বংস করে দেওয়া হয়েছে। যে দেশের প্রধান বিচারপতিকে সরকারের বিরুদ্ধে মন্তব্য করায় তাকে কীভাবে অপমান করে বিদায় করা হয়েছে, তা সবাই দেখেছে।

খন্দকার মোশাররফ আরও বলেন, আসুন- আমরা দেশের মানুষের মাঝে গণজাগরণ সৃষ্টি করে গণঅভ্যুত্থানের মাধ্যমে আজকে এই দেশকে মুক্ত করি। মুক্তিযুদ্ধের চেতনা আমরা পুনঃপ্রতিষ্ঠা করি। এ সরকার রাষ্ট্রের যে কাঠামো ভেঙে চুরমার করে দিয়েছে, আসুন সেই কাঠামোকে মেরামত করি। তাহলে এ দেশে মানুষের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে।

এ বিএনপি নেতা অভিযোগ করে বলেন, বিশেষ অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করেছে সরকার। ক্ষমতায় টিকে থাকতে বিরোধী কণ্ঠকে দমন করতে ৩৭ লাখেরও বেশি নেতাকর্মীর নামে মামলা দিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com