বাংলা‌দে‌শে অবাধ, সুষ্ঠু নির্বাচন ও দূতাবাসের কর্মীদের নিরাপত্তা চেয়েছে যুক্তরাষ্ট্র

0

বাংলা‌দে‌শে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং ঢাকায় দেশ‌টির দূতাবাস কর্মীদের নিরাপত্তা নি‌য়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলমের স‌াথে আলোচনা ক‌রে‌ছেন যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট ওয়েন্ডি শেরম্যান।

বৃহস্প‌তিবার টেলিফোনে প্রতিমন্ত্রীর সাথে মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রীর আলোচনা হয়। এ সময় তিনি এ অনুরোধ জানান।

যুক্তরা‌ষ্ট্রের ডিপার্ট‌মেন্ট অব স্টেট এক বিজ্ঞ‌প্তি‌তে জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সাথে বৃহস্প‌তিবার ফোনে কথা বলেছেন ওয়েন্ডি শেরম্যান। তারা যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক জোরদার করা, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের গুরুত্ব এবং মার্কিন দূতাবাসের কর্মীদের নিরাপত্তা নিয়ে আলোচনা করেন।

এদিকে শেরম্যানের সাথে প্রতিমন্ত্রীর ফোনালাপ নি‌য়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, প্রতিমন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্কের পারস্পরিক অগ্রাধিকার বিষয়ে আলোচনা করেন। অন্যান্য বিষয়ের মধ্যে তারা কূটনৈতিক সম্পর্কের ভিয়েনা সনদের বিষয়ে পারস্পরিক অঙ্গীকারের বিষয়ে আলোচনা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শাহরিয়ার আলম এটা নিশ্চিত করেছেন, বাংলাদেশে কূটনৈতিক সম্প্রদায়ের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। তিনি টেলিফোনে মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রীকে আশ্বস্ত করেছেন, রাষ্ট্রদূতেরা বরাবরের মতো পর্যাপ্ত নিরাপত্তা পেতে থাকবেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রদূতদের জনসমক্ষে বিবৃতি দেওয়ার আগে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাস বুঝতে হবে।

উল্লেখ্য, উল্লেখ্য, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১৪ ডিসেম্বর সকালে নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় যান। সেখানে তিনি অন্য একটি সংগঠনের সদস্যদের দ্বারা হেনস্তার শিকার হন বলে অভিযোগ রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com