আ.লীগ সরকার বাংলাদেশকেই ডান্ডাবেড়ি পরিয়েছে: জেএসডি সভাপতি-সম্পাদক

0

হাতকড়া ও ডান্ডাবেড়ি পরানো অবস্থায় বিএনপি নেতাকে মায়ের জানাজা পড়াতে নেওয়ায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। একই সঙ্গে সব গায়েবি মামলা প্রত্যাহার ও গ্রেফতারদের মুক্তি দাবি করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

বিবৃতিতে বলা হয়, ‘গত দেড় দশক ধরে বিরোধী মত ও পথের ওপর ষড়যন্ত্র এবং চক্রান্তের তকমা, গায়েবি নাশকতার অভিযোগ উত্থাপনের মাধ্যমে গুম, খুন, অপহরণ, গ্রেফতার, অত্যাচার-নির্যাতন ও নিষ্ঠুরতা প্রয়োগ করে সরকার অশুভ দৈত্য হয়ে উঠেছে।’ ক্ষমতার প্রচণ্ড উম্মত্ততায় সরকার কার্যত মুক্তিযুদ্ধের চেতনার হাতে ‘হাতকড়া’ আর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশকে ‘ডান্ডাবেড়ি’ পরিয়ে দিয়েছে। এটা বিরোধী রাজনীতির প্রতি কর্তৃত্ববাদী সরকারের চরম জিঘাংসার বহিঃপ্রকাশ। এ ধরনের সংবিধানবহির্ভূত এবং অমানবিক ঘটনায় সরকার মোটেই অনুতপ্ত নয়। বরং সব নিষ্ঠুরতা এবং বীভৎসতাকে সরকার গৌরবজনক মনে করে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।।

বিবৃতিতে জেএসডি নেতারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনার অপব্যবহারের মাধ্যমে সরকার সব অবৈধ কর্মকাণ্ড, নিষ্ঠুরতা ও বীভৎসতাকে ন্যায্যতা প্রদানের অপচেষ্টা করে যাচ্ছে। বেশ কিছু তাঁবেদার দল, সংগঠন ও ব্যক্তি স্তাবকতার মাধ্যমে সরকারের সব অন্যায্য, অমানবিক ও অগণতান্ত্রিক কার্যকলাপকে অব্যাহতভাবে সমর্থন দিয়ে রাষ্ট্রকে গভীর সংকটে ফেলছে।

এতে আরও বলা হয়, সরকার ক্ষমতার মাত্রাতিরিক্ত দম্ভে কাণ্ডজ্ঞানহীন, দিশেহারা ও ভারসাম্যহীন হয়ে পড়েছে, যা রাষ্ট্র ও জনগণের জন্য নিরাপদ নয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com