রিমান্ড ও নির্যাতন করে আন্দোলনকে দমন করা যাবে না: জামায়াত

0

রিমান্ডে নিয়ে নির্যাতন, গ্রেফতার ও হুলিয়া দিয়ে চলমান এই আন্দোলনকে দমন করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন।

বৃহস্পতিবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানকে মিথ্যা মামলায় বার বার রিমান্ড দেয়ার প্রতিবাদে ও মুক্তির দাবিতে করা এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ কথা বলেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে এ মিছিলটি রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ড. হেলাল উদ্দিন বলেন, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের সকল ন্যায্য অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামী মাঠে আছে। মাঠে থাকবে। রিমান্ডে নিয়ে নির্যাতন, গ্রেফতার ও হুলিয়া দিয়ে চলমান এই আন্দোলনকে দমন করা যাবে না।

তিনি বলেন, ‘আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করছি বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানকে মিথ্যা ও সাজানো একটি মামলায় একের পরে এক রিমান্ডে নেয়া হচ্ছে। এইভাবে একই মামলায় বার বার রিমান্ড প্রদান মানবাধিকার লঙ্ঘনের মারাত্মক বহিঃপ্রকাশ ছাড়া কিছু নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। একই সাথে এই মিথ্যা মামলা বাতিল করে ডা: শফিকুর রহমানের মুক্তির দাবি জানাচ্ছি’।

জামায়াতের এ নেতা বলেন, ১০ দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার পর থেকে এই সরকার ভীত হয়ে সারা দেশে জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন করছে। রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় বসে আওয়ামী সরকার জনগণের সকল অধিকার হরণ করে দেশে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

তিনি বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধির ফলে জনগণ দিশেহারা, ব্যাংক খাত ধ্বংসের মাধ্যমে দেশের অর্থনীতি স্থবির হয়ে আছে, লুটপাট দুর্নীতি করে যারা বিদেশে অর্থ পাচার করে বেগম পাড়া তৈরি করেছেন তাদেরকে জনগণের টাকা জনগণের কাছে ফেরত দিতে হবে। অন্যথায় খুব শীঘ্রই তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করায়ে বাংলাদেশের মাটিতেই তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় মহানগর নায়েবে আমির আগামী দিনে দেশের মানুষের মুক্তির আন্দোলন সংগ্রামের ১০ দফা দাবি আদায়ে সকলকে অগ্রণী ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন। এছাড়া আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু. দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মু. শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, আব্দুর রহমান, মোবারক হোসাইন, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আরিফ হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদুর রহমানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com