দেশকে বাঁচানোর জন্য বিএনপির ঘোষিত রূপরেখায় আ.লীগ সরকার ভয় পে‌য়ে‌ছে: দুদু

0

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশকে বাঁচানোর জন্য বিএনপি রূপরেখা দিয়েছে। কিন্তু এই সরকার ও তার সহযোগীরা এটা ভালো চোখে দেখছেন না।

তি‌নি ব‌লেন, এই রুপরেখা দে‌খে সরকার ভয় পে‌য়ে‌ছে কারণ রূপ‌রেখা প্রতি‌ষ্ঠিত হ‌লে দে‌শে গণতন্ত্র আস‌বে, দে‌শের মানু‌ষের স্বা‌ধীনতা আস‌বে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতউল্লাহ, জিনাব এর সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, মৎস্যজীবী দল নেতা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

দুদু বলেন, বেগম খালেদা জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন। মুক্তিযুদ্ধের সময় ৯ মাস তিনি কারাবন্দী ছিলেন। তিনি তিনবারের প্রধানমন্ত্রী। জীবনে কোন নির্বাচনে হারেননি। সাংবিধানিকভাবে তিনি জামিন পান। কিন্তু এখনো তাকে জামিন দেওয়া হয়নি। বন্দী করে রাখা হয়েছে। আমি তার মুক্তির দাবি করছি। বিএনপির মহাসচিবসহ এ পর্যন্ত যারা আটক হয়েছেন তাদের সবার মুক্তি দাবি করছি।

তিনি বলেন, এ সরকার জোর করে ক্ষমতায় বসে আছে, ২০১৪ ও ১৮ নির্বাচনের মাধ্যমে। বাঙালি জাতি অতিথি পরায়ন জাতি। এই দেশে আমেরিকার রাষ্ট্রদূতের গাড়ি ভেঙে দেওয়া হয়েছে। কিছুদিন আগে এক রাষ্ট্রদূত গুম হওয়া এক পরিবারের বাসায় গিয়েছিল। তার সঙ্গে যে ব্যবহার করা হয়েছে তাতে পুরো বিশ্বে বাঙালি জাতির মাথা হেড হয়ে গেছে।

ছাত্রদলের সাবেক এই সভাপ‌তি বলেন, বিএনপি কি অবস্থায় আছে আমেরিকার রাষ্ট্রদূত এখন বুঝতে পারবেন। আমেরিকা যদিও আগে সাতজনের নামে স্যাংশন দিয়েছিল। তবে এখন আরও ভালো করে বুঝব দেশের পরিস্থিতি কী?

তিনি বলেন, দেশ ডিজিটাল করার নামে ১০ থেকে ১২ লাখ হাজার কোটি টাকা লোপাট করেছে তারা (আওয়ামী)। সরকারি বা বেসরকারি এমন কোন ব্যাংক নাই যেগুলো খোকলা করে দেয়া হয়নি। ধ্বংস করে দেওয়া হয়নি। ইসলামী ব্যাংক প্রতিষ্ঠিত ব্যাংক ছিল সেই ব্যাংক কবে বন্ধ হয়ে যায় এরকম একটা পরিস্থিতিতে চলে গেছে। যারা সরকারের কাছে ঋণ দিত তারা এখন সরকারের কাছ থেকে ঋণ নিচ্ছে।

কৃষকদলের সাবেক এই আহ্বায়ক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট দেশ হবে। সে পর্যন্ত বাংলাদেশ থাকবে কিনা আমার সন্দেহ হয়। কারণ ১৪ বছরে দেশের যে অবস্থা করেছে। গণতন্ত্র হরণ করেছে, মানুষের বাক স্বাধীনতা নাই। পুলিশকে বিতর্কিত করা হয়েছে। সরকারি আমলাদের কে বিতর্কিত করা হয়েছে। এমন কোন সেক্টর নাই যে বিতর্কিত করা হয় নাই। এমন কোন পেশা নাই যে বিত‌র্কিত করা হয় নাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com