তৎকালীন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু জিয়াকে সম্মান দিয়েছেন আর আজকে আ.লীগ অসম্মান করছে: বুলু

0

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, ১৯৭২ সালে বাংলা একাডেমিতে সেক্টর কমান্ডারদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তৎকালীন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার হিসেবে সম্বোধন করেছিলেন। শেখ মুজিবই জিয়াউর রহমানকে বীর উত্তম উপাধি দিয়েছিলেন। যাদের নেতা শহীদ জিয়াকে সম্মান দিলেন আজকে তারা জিয়াকে অসম্মান করছেন।

গতকাল সোমবার (১৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম হলে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) উদ্যোগে রাজবন্দিদের মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘বিএনপি নাকি টাকা দিয়ে ভাড়াটিয়া নিয়োগ করে দেশের বদনাম করছে’-আওয়ামী লীগের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বরকত উল্লাহ বুলু বলেন, আপনারা যখন রাষ্ট্রদূতদের সঙ্গে কথা বলেন তখন কিছু হয় না, আর বিএনপি কথা বললেই দেশের ভাবমূর্তি নষ্ট হয়ে যায়? ১৯৯৬ এবং ২০০১ সালে বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদ আওয়ামী লীগের পাশে থেকে বিদেশিদের সঙ্গে বিএনপির বিরুদ্ধে নানা দেনদরবার করেছিলেন।

তিনি আরও বলেন, আপনাদের কারণে দেশে ওয়ান-ইলেভেন এসেছিল। কিন্তু আমরা বিদেশি কূটনৈতিকদের সামনে দেশের সত্য ঘটনা তুলে ধরেছি। সে কারণে জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন থেকেও বিএনপি অফিসে হামলার প্রতিবাদ জানিয়েছে। তারা বলেছে, বাংলাদেশ একটি স্বৈরশাসনের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশে গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, মানুষের মৌলিক অধিকার নেই।

বিএনপির এই নেতা বলেন, স্বাধীনতা যুদ্ধে দীর্ঘ ৯ মাস নেতৃত্ব দেওয়া দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের নাম আওয়ামী লীগের ইতিহাসে নেই। পাশাপাশি আওয়ামী লীগ তাজউদ্দীন আহমদকে তেমন মূল্যায়ন করে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com