নেতাকর্মীদের গ্রেফতার করে বিএনপি’র কর্মসূচিতে জনতার ঢল থামানো যাবে না: রিজভী

0

নেতাকর্মীদের গ্রেফতার করে বিএনপি’র কর্মসূচিতে জনতার ঢল থামানো যাবে না জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ঢাকা বিভাগীয় বিএনপির সমাবেশ কোনো জাতীয় সমাবেশ না। এটি একটি বিভাগীয় গণসমাবেশ। অন্যান্য বিভাগগুলোতে যেভাবে হয়েছে, সেভাবেই এখানে সমাবেশ হবে।

সোমবার (৫ নভেম্বর) সকালে রাজধানীর বেইলি রোড ও তৎসংলগ্ন এলাকায় লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে রাজধানীতে লিফলেট বিতরণ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রিজভী বলেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নানা ধরনের তৎপরতা চালাচ্ছে। তারা আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করছে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে বিএনপির অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা বিভাগের গণসমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। যেভাবে দেশের ৯টি বিভাগে ইতোমধ্যে গণসমাবেশ হয়েছে। তেমনিভাবে ঢাকা বিভাগের গণসমাবেশ হবে। এটা তো জাতীয় সমাবেশ না। এখানে ঢাকা বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা আসবেন। কিন্তু সরকার সেটাকে ব্যাহত করতে চাচ্ছে। এই কর্মসূচিতে হানা দেয়া হচ্ছে।

রিজভী বলেন, আজকে এসব চক্রান্ত ও গ্রেফতার করে বিএনপির কর্মসূচিতে জনতার ঢল থামানো যাবে না। আমরা যাদেরকে লিফলেট দিচ্ছি তারা বলছেন, আমাদের সমাবেশে উপস্থিত থাকবেন। ঢাকা বিভাগের গণসমাবেশ হলো আমাদের নিয়মিত কর্মসূচি ও আন্দোলনের অংশ। আমাদের আরো কর্মসূচি আসবে।

তিনি বলেন, আজকে মিথ্যা ও সাজানো উদ্দেশ্যপ্রণোদিত মামলায় কারাবন্দী গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতেই এই আন্দোলন। এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিগগিরই ঢাকা বিভাগীয় বিএনপির গণসমাবেশের স্থান নিয়ে জটিলতা নিরসন হবে।

তিনি বলেন, ‘গণতন্ত্রের প্রতীক, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে বন্দী করে রাখা হয়েছে তার প্রতিবাদে এই সমাবেশ। গণতন্ত্র বাক স্বাধীনতা স্বাধীনভাবে চলাফেরা কথা বলার অধিকার ফিরিয়ে আনার জন্য এই সমাবেশ। এই গণ সমাবেশের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে। প্রচার প্রচারণা চালাচ্ছে যদিও আমাদের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। নেতাকর্মীদের বাসা বাড়িতে অন্যায় ভাবে অভিযান চালাচ্ছে। এবং বাড়ির সদস্যদের সাথে দুর্ব্যবহার করা হচ্ছে। তারপরেও আমাদের দমাতে পারেনি। অদম্য সাহস নিয়ে আমাদের নেতাকর্মীরা প্রচার প্রচার চালিয়ে যাচ্ছে।সরকারের এই দমননীতিকে ধিক্কার ও নিন্দা জানাচ্ছি। অপরদিকে সাধুবাদ জানাচ্ছি আমাদের সেই কর্মীদেরকে যারা অদম্য সাহসের সাথে কাজ করে যাচ্ছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুলসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com