রাষ্ট্রের রোগ-ব্যাধি নিরাময় করতে হবে: হারুন

0

বিএনপি দলীয় সংসদ সদস্য (এমপি) হারুনুর রশীদ বলেছেন, সবার আগে রাষ্ট্রের রোগ-ব্যাধি নিরাময় করতে হবে। রাষ্ট্রের প্রতিটি অঙ্গে অঙ্গে রোগ-ব্যাধি। রাষ্ট্রের এমন কোনো খাত আছে যেখানে ভেজাল নেই? খাদ্যে ভেজাল, ওষুধে ভেজাল, বাতাসেও ভেজাল এমনকি সরকারের প্রতিটি অঙ্গে ভেজাল। এই জায়গাগুলো যদি ঠিক করতে না পারি, তাহলে আইন প্রনয়ন করে কোনো লাভ হবে না।

গতকাল রোববার (৬ নভেম্বর) সংসদে ‘আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ বিল- ২০২২’ পাসের জন্য তোলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বিলটির ওপর আনা যাচাই-বাছাই কমিটিতে পাঠানো ও সংশোধনী প্রস্তাবগুলো নিষ্পত্তি করেন স্পিকার। পরে বিলটি কণ্ঠ ভোটে পাস হয়। এই বিলটির ওপর আলোচনা করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

‘দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে’— আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের ইঙ্গিত দিয়ে হারুনুর রশীদ বলেন, বরিশালে দেখলাম (বিএনপির গণসমাবেশ) রাস্তায় গাড়ি নিয়ে যাচ্ছে, সেগুলো ভেঙে দেওয়া হয়েছে। আইন প্রয়োগকারী সংস্থাগুলো কোথায়, তারা কী করছে, তাদের দায়িত্ব কী, কর্তব্যটা আসলে কী?

গত ১৫ বছরে সরকার অনেক হাসপাতালের অবকাঠামো তৈরি করলেও সেগুলো নানা সমস্যায় জর্জরিত উল্লেখ করে তিনি বলেন, ২৫০ শয্যার হাসপাতালে আইসিইউ নেই। স্বাস্থ্যখাতে হাজার হাজার কোটি টাকা দেওয়া হচ্ছে। কিন্তু এরপরও হাসপাতালের বেহাল দশা।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com