কানাডায় বক্তৃতা, গান ও কবিতায় অর্থপাচারকারীদের বিরুদ্ধে প্রতিবাদ

0

কানাডাকে অর্থপাচারকারীদের অভয়ারণ্য হতে দেয়া যাবে না, এই মর্মে অঙ্গীকার করেছেন টরন্টোয় বসবাসরত প্রবাসীরা। বাংলাদেশের আর্থিক উৎস থেকে অর্থপাচারকারীদের বিরুদ্ধে সরকার, আন্তর্জাতিক অর্থ তহবিল, বিশ্বব্যাংক ও ব্যবসায়িক পরিমন্ডলের একটি সমন্বিত ও সুসংহত প্রশাসনিক হস্তক্ষেপের দাবিতে টরন্টোয় বাংলাদেশি বংশোদ্ভূত সাংস্কৃতিক কর্মীরা ‘রুখো লুটেরা বাঁচাও স্বদেশ’ শীর্ষক এক অনুষ্ঠানে বক্তৃতা, গান ও কবিতায় প্রতিবাদ জানিয়েছেন।
স্থানীয় হোপ ইউনাইটেড চার্চ মিলনায়তনে গত ২৪ জানুয়ারি সন্ধ্যায় আয়োজিত ওই অনুষ্ঠানে প্রবল বর্ষণ উপেক্ষা করে দুই শতাধিক প্রবাসী যোগ দেন। এতে উদ্যোক্তা আহমেদ হোসেনের ভাষ্য, ‘বাংলাদেশ থেকে কানাডায় অর্থপাচারকারীদের বিরুদ্ধে সামাজিক সচেতনতা সৃষ্টিতে এই সামগ্রিক উদ্যোগ, যাতে কানাডা ভবিষ্যত প্রজন্মের স্বার্থে অপরাধীদের অভয়ারন্য না হয়।’ অন্যদের মাঝে সেখানে বক্তব্য রাখেন নাসির উদ দুজা, আকতার হোসেন, ফায়েজুল করিম, মনিস রফিক, ড. মঞ্জুর ই খুদা তরিক, দেলোয়ার এলাহী, মোহাম্মদ আলী বোখারী, শওগাত আলী সাগর ও বাবলু চৌধুরী। এছাড়াও গান ও কবিতায় অংশ নেন সুমন সাইয়েদ, মেরী রাশেদীন, সুমন মালিক, মুক্তি প্রসাদ, নবীউল হক বাবলু, হিমাদ্রী রায়, মুনিয়া, কামরান, আশিক ওয়াহেদ ও ফারজানা বিন্দু।
পূর্বাহ্নে বাংলাদেশের অর্থপাচারের ক্ষেত্রে কতিপয় ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা শাখা (এফআইইউ) পরিচালিত তদন্ত ও প্রতিবেদনের ভিত্তিতে একাধিক জাতীয় দৈনিক সংবাদ প্রকাশ করে এবং হাইকোর্ট তাদের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দেয়, যাদের সঙ্গে কানাডার বৈষয়িক সম্পর্ক রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com