কোনো স্বৈরাচার সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি, আ.লীগও পারবে না: নজরুল

0

আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘পতনের আগে সরকারের গণতন্ত্রবিরোধী কর্মকাণ্ড ফুটে উঠছে। পতনের আগে টিকে থাকার জন্য সরকার যেসব চেষ্টা করবে তাদের সেই চেষ্টা জাতীয়তাবাদী শক্তিকে অতিক্রম করতে হবে। তাহলেই আমরা জয়লাভ করতে পারবো।’

কোনো স্বৈরাচার সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে পারেনি মন্তব্য করে তিনি বলেন, আইয়ুব খান পারেনি, হিটলার, মুসোলিনি, এরশাদ পারেনি এই সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে রাজধানীর শিশু কল্যাণ পরিষদে লেবার পার্টির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ সংগ্রামের বিকল্প নাই‘ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, ‘আমরা গণতন্ত্রের জন্য যে লড়াই করছি সেই লড়াইকে আরও বেগবান করতে হবে। এই লড়াইটা এত সহজ না। ওরা এত অন্যায় গুম খুন করেছে, এত বেশি টাকা লুটপাট করেছে বিদেশে, সেজন্য ভবিষ্যতে যে বিপদ সেই বিপদের কথা ভেবেই ভয় পায় তারা। জনগণের ক্রোধকে ওরা ভয় পায়।’

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদসহ লেবার পার্টির বিভিন্ন স্তরের নেতারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com