উজিরপুরে পুলিশের উপস্থিতিতে বিএনপির ওপর আ.লীগের হামলা, আহত ২০

0

আগামী ৫ নভেম্বর বরিশাল নগরীল বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিতব্য বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফলে উজিরপুরে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে পুলিশের উপস্থিতিতে নেতাকর্মীদের ওপর যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের হামলা চালানোর অভিযোগ উঠেছে। এতে জেলা পুলিশের বিশেষ শাখার এক সদস্য এবং বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের কমপক্ষে ২০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

সোমবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উপজেলার ইচলাদি বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

আহত বিএনপি নেতাদের অভিযোগ, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি সেল্টারে ক্ষমতাসীন দলের সশস্ত্র নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

সূত্রে জানা গেছে, আগামী ৫ নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশ। সমাবেশকে ঘিরে কেন্দ্রীয় কমান্ডের নির্দেশে সোমবার সকাল ১০টায় ইচলাদি বাসস্ট্যান্ড এলাকায় লিফলেট বিতরণ করে স্থানীয় বিএনপি ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জানা যায়, কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য এবায়দুল হক চাঁন। তার অপেক্ষায় সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের দু’শতাধিক নেতাকর্মীরা ইচলাদি বাসস্ট্যান্ড এলাকায় জড়ো হন। ওই সময় সেখানে উজিরপুর মডেল থানা পুলিশের কমপক্ষে ২০ থেকে ২৫ জনের একটি দল উপস্থিত ছিলেন। এরই মধ্যে ছাত্রলীগ ও যুবলীগের একদল সশস্ত্র নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে বিএনপির কমপক্ষে ২০ নেতাকর্মীসহ জেলা পুলিশের বিশেষ শাখার এক সদস্য আহত হয়েছেন।

হামলায় গুরুতর আহত উপজেলা যুবদলের সাবেক সভাপতি শাহিন সিকদার মোবাইলফোনে জানান, ‘বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম শিপন মোল্লার নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের একদল সশস্ত্র নেতাকর্মীরা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালায়।’

তিনি জানান, এতে তিনিসহ আহত হন উপজেলা শ্রমিকদলের সভাপতি মো: হাইউম খান, সিনিয়র সহ-সভাপতি মিঠু বালী, পৌর মহিলা দলের সাধারণ সম্পাদক মনিরা আক্তার, সাংগঠনিক সম্পাদক খালেদা আক্তার, শোলক ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আকরাম হোসেন ভুলু সরদার, পৌর বিএনপির ৬ নম্বর ওয়ার্ড সভাপতি ফোরকান সিকদার, যুবদল নেতা মফিজসহ কমপক্ষে ২০ জন।

আরেক আহত বিএনপি নেতা জানান, শ্রমিকলীগ নেতা শিপন মোল্লার আগেও বহু অপরাধমূলক কর্মকাণ্ড ঘটিয়েছে। সর্বশেষ চলতি বছরের ২৯ মে উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-আহ্বায়ক রফিকুল ইসলাম শিপন মোল্লার নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের একদল সশস্ত্র নেতাকর্মীরা পৌর যুবদলের সদস্য সচিব মো: হাফিজুর রহমানের প্রকাশ্যে হামলা চালিয়েছিল। ভাঙচুর করা হয়েছিল তার ব্যবহৃত মোটরসাইকেল। এর আগেও ক্ষমতাসীন দলের এই অস্ত্রধারী ক্যাডার স্থানীয় একাধিক সংবাদকর্মীর উপর নির্যাতন চালিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com