যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ আদালতে মামলা করবে ইরান এবং ইরাক

0

শনিবার ইরানের বিচার বিভাগের প্রধান ইবরাহিম রাইসি এবং ইরাকের উচ্চ বিচারিক পরিষদের প্রধান ফাইক আল-জাইদান এক টেলিফোন সংলাপে এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন।পার্সটুডে

ইরানের ইসলামি বিপ্লবি গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি এবং ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসকে সন্ত্রাসী হামলার মাধ্যমে হত্যা করার দায়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরাক এবং ইরান এই মামলা করবে।

টেলিফোন সংলাপে রাইসি বলেন, ইরাক এবং ইরানের দুই কমান্ডারকে ভয়ঙ্কর ও দুঃখজনকভাবে হত্যা করে আমেরিকা ভয়াবহ অপরাধ করেছে এবং আন্তর্জাতিক সমস্ত আইন ও কনভেনশন লঙ্ঘন করেছে। আমেরিকার এই অপরাধের যথাযথ শাস্তি দাবি করেছেন ইরান এবং ইরাকের জনগণ।

ইরানের বিচার বিভাগের প্রধান সুস্পষ্টভাবে বলেন, কমান্ডার সোলাইমানিকে হত্যা সম্পূর্ণভাবে সন্ত্রাসবাদী কর্মকাণ্ড কারণ তিনি একটি কূটনৈতিক মিশনে ইরাকে গিয়েছিলেন। এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে ইরাকের জনগণ, ধর্মীয় নেতৃত্ব এবং সরকার যে বক্তব্য-বিবৃতি দিয়েছে তার জন্য ইবরাহিম রাইস সবাইকে ধন্যবাদ জানান।

টেলিফোন সংলাপে ইরাকের বিচার বিভাগের প্রধান বলেন, বাগদাদ কর্তৃপক্ষ এরইমধ্যে এই হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত শুরু করেছে এবং তদন্ত প্রক্রিয়া শেষ করবে। এছাড়া, আন্তর্জাতিক আদালতে মামলা হলে এ ব্যাপারে ইরাক সরকার ইরানকে সর্বাত্মকভাবে সহযোগিতা করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com