আওয়ামী অপসংস্কৃতির রাজনীতির ধারাবাহিকতায় দেশ ও জাতি পৌঁছেছে এক অনিশ্চিত দ্বারপ্রান্তে

0

ভূরাজনৈতিকভাবে বিশ্বের শক্তিশালী দেশগুলোর কাছে বাংলাদেশ গুরুত্বপূর্ণ হলেও বাংলাদেশের ব্যাপারে ভারতের স্বার্থটাই মুখ্য,। আওয়ামী অপসংস্কৃতির রাজনীতির ধারাবাহিকতায় দেশ ও জাতি আজ এসে পৌঁছেছে এক অনিশ্চিত ঘোর অমানিশার দ্বারপ্রান্তে,। লাখো শহীদের আত্মত্যাগ এবং মা-বোনদের ইজ্জতের আহূতির ফলে অর্জিত স্বাধীন বাংলাদেশে ‘৭১-এর চেতনা এবং স্বপ্ন, স্বনির্ভর সুখী সমৃদ্ধ বাংলাদেশ আজঅব্দি কেনো বাস্তবায়িত হলো না, সেই কারণগুলো ইতিহাসের আলোকেই অনুসন্ধান করতে হবে চেতনাকে শাণিত করার জন্য,। নতুবা তারুণ্যের আবেগ সাহসিকতায় জ্বলে ওঠা স্ফুলিঙ্গ আলেয়ার মতই সাময়িকভাবে প্রজ্বলিত হয়ে মিলিয়ে যাবে ব্যর্থতার অন্ধকারে কিংবা ছিনতাই হয়ে যাবে জোরপূর্বক ভাবে রাষ্ট্রের মসনদ দখল করে নেয়া অবৈধ আওয়ামী ক্ষমতাসীনদের হাতের মুঠোয়,। রাজনৈতিক ধারায় গণজোয়ার, আন্দোলন কিংবা গণবিস্ফোরণ কখনোই সফলতার মুখ দেখতে পারে না যদি সেটা ঐতিহ্যগত মূল্যবোধ, নৈতিকতা এবং নীতি-আদর্শ ভিত্তিক না হয়,।

দেশের সমসাময়ীক সময়ের উল্লেখযোগ্য বিষয়টি হচ্ছে রাতের ভোটে নির্বাচিত অবৈধ আওয়ামী সরকারের ক্ষমতা আকড়েঁ থাকার অগণতান্ত্রিক দুরভিসন্ধি এবং জনমতকে পাশকাটানোর যে অপচেষ্টা চালানো হচ্ছে, এর থেকে জনগণকে মুক্তি দেবার লক্ষ্যে বাংলাদেশের সকল বিরোধী রাজনৈতিক সংগঠন গুলোকে ঐক্যবদ্ধ হতে হবে,।

পরিশেষে শুধু বলবো আসুন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের ভিত্তিতে একটি আত্মমর্যাদাশীল, স্বনির্ভর সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্য মাত্রা নিয়ে জনগণকে ঐক্যবদ্ধভাবে গড়ে তুলি, কেননা ঐক্যবদ্ব জনগণই হচ্ছে ইতিহাসের নির্মাতা,।

মনে রাখবেন বিজয় আমাদের হবেই হবে, যেমনটা হয়েছিলো অতীতে, হবে তারুণ্যের অহংকার তারেক রহমানের হাত ধরে আগামীতেও “ইনশাআল্লাহ”,।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com