অবৈধ শাসকগোষ্ঠী আ.লীগের চক্রান্তের কুটিল খেলায় ‘গণতন্ত্র’ নিরুদ্দেশ: মির্জা ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী আওয়ামী লীগের চক্রান্তের কুটিল খেলায় গণতন্ত্র চূড়ান্তভাবে নিরুদ্দেশ।

আজ রোববার (৯ অক্টোবর) ‘শহীদ জেহাদ দিবস’ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শহীদ নাজির উদ্দিন জেহাদ বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে এক অবিসংবাদিত নাম। তার মহিমান্বিত আত্মদানের ফলেই স্বৈরশাসক এরশাদের পতন হয়। শুরু হয় সাংবিধানিক ধারাবাহিকতা। নব্বইয়ে স্বৈরাচার সরকারকে উৎখাত করে গণতন্ত্রের বিজয়ে তার সাহসী ভূমিকার জন্য জাতি হিসেবে আমরা গর্ববোধ করি।

তিনি বলেন, অগণতান্ত্রিক স্বৈরশাসক নিষ্ক্রিয় হয়ে বসে নেই। এখন পুরোনো স্বৈরাচাররা বর্তমান নাৎসিবাদের সঙ্গে মিলেমিশে জনগণের নাগরিক স্বাধীনতা কেড়ে নিয়েছে। তারা জনগণকে দুঃস্বপ্নের মধ্যে ঠেলে দিয়েছে। পুরোনো স্বৈরাচারের বদলে এখন নিষ্ঠুর ফ্যাসিবাদ কায়েম করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী দুঃশাসনকে স্থায়ীত্ব দেওয়ার জন্য জনপ্রিয় নেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছিল। এখন নানান বিধিনিষেধ আরোপ করে গৃহবন্দি রাখা হয়েছে। দেশনেত্রীর ওপর এ নিপীড়নের ঘটনায় প্রমাণিত হয়, এদেশে মানবতা ও মৌলিক অধিকার চরম বিপন্ন।

ফখরুল আরও বলেন, আমার দৃঢ় বিশ্বাস আওয়ামী অপশাসনের বিরুদ্ধে সব গণতান্ত্রিক শক্তিকে কঠিন সংগ্রামে উদ্বুদ্ধ করবে শহীদ জেহাদের আত্মদান। গণতন্ত্র এখনো বন্দি। এখনো গণতন্ত্রের জন্য রক্ত ঝরছে। যে স্বপ্ন ও আশা নিয়ে শহীদ নাজির উদ্দিন জেহাদ সেদিন স্বৈরাচারের বুলেট নিজের বুকে বরণ করে নিয়েছিলেন, সেই স্বপ্নপূরণে রাষ্ট্র ও সমাজের সব স্তরে গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা করাই হবে আমাদের আজকের সংগ্রামের মূল লক্ষ্য। তাতেই শান্তি পাবে শহীদ নাজির উদ্দিন জেহাদের আত্মা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com