বর্তমানে দেশে গণতন্ত্রের মোড়কে একদলীয় শাসন চলছে: সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

0

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক বলেছেন, বর্তমানে দেশে গণতন্ত্রের মোড়কে একদলীয় শাসন চলছে। 

তিনি বলেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। গুম, খুন, হামলা, মামলা নিত্যদিনকার ঘটনা। মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই। ঘর থেকে বের হলে আবার সুস্থ শরীরে ফিরতে পারবেন তার কোনো গ্যারান্টি নেই।

কল্যাণ পার্টির চেয়ারম্যান বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছরেও দেশে ভোটের অধিকার ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। সাহসী মেধাবী তরুণদের হাত ধরেই রাজনীতিতে গুণগত পরিবর্তন আসবে। আমরা আশা করছি নতুন প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমাদের আলোর দিশা দেখাবে। বিদেশে আমাদের কোনো শত্রু তৈরি হোক সেটা বাংলাদেশ কল্যাণ পার্টি কামনা করে না। আমরা ভারসাম্যপূর্ণ পররাষ্ট্রনীতির পক্ষে। যেসব দেশের সঙ্গে যোগাযোগ নেই সেসব দেশের সঙ্গে যোগাযোগ তৈরি করতে হবে।

শনিবার (৮ অক্টোবর) চট্টগ্রামে এক রেস্টুরেন্টে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনিয়ম ও দুর্নীতিতে দেশটা ডুবছে, সিন্ডিকেট ব্যবসা, চাঁদাবাজি সর্বোপরি ব্যাংক লোপাট করে বিদেশে অর্থ পাচার কোনোভাবেই এসব নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এই সরকার ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছে। তাদের এবার বিদায় নেওয়ার সময় হয়েছে।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। সব বিরোধী রাজনৈতিক নেতা-কর্মী ও দলগুলোর দাবির প্রতি আমরা একাত্মতা ঘোষণা করছি। অবিলম্বে সব মিথ্যা রাজনৈতিক মামলা প্রত্যাহার করতে হবে। আলেম ওলামাদের মুক্তি দিতে হবে।

এ সময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে কারো দ্বারা প্রভাবিত না হয়ে যা সত্য সে অনুসারে কাজ করার অনুরোধ জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com