কীভাবে এই ভবনে গ্যাস-বিদ্যুতের সংযোগ দিলো? প্রশ্ন মেয়রের

0

পুরান ঢাকার চকবাজারের কামালবাগ এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার ভবনটি গ্যাস-বিদ্যুৎ সংযোগ কীভাবে পেয়েছে, এমন প্রশ্ন রেখেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, আমরা তো বাণিজ্যিক অনুমোদন বন্ধ রেখেছি, তাহলে অন্য সংস্থাগুলো কোনো ধরনের যাচাই-বাছাই না করে কীভাবে এই ভবনে গ্যাস-বিদ্যুতের সংযোগ দিলো?

বুধবার (১৭ আগস্ট) দুপুরে পুরান ঢাকার চকবাজারের কামালবাগ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি এ প্রশ্ন রাখেন।

মেয়র বলেন, যেই ভবনের কোনো বৈধতা নেই, কোনো বাণিজ্যিক অনুমোদন নেই, যেই প্রতিষ্ঠানের ব্যবসায়িক অনুমোদন আমরা দেইনি, সেই প্রতিষ্ঠান কীভাবে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ পেল, তাই এখন প্রশ্ন।

এই বিষয়ে সব সংস্থাকে একসঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে। নয়তো এমন দুর্ঘটনা বারবার ঘটতেই থাকবে বলে উল্লেখ করেন তিনি।

তাপস বলেন, আমরা জানি পুরো ঢাকা শহরেই অনেকেই অবৈধভাবে বিভিন্ন সংযোগ নিয়ে থাকেন। এটাও খতিয়ে দেখলে দেখা যাবে যে কোনো না কোনোভাবে অবৈধপন্থা অবলম্বন করে এই গ্যাস ও বিদ্যুৎ সংযোগ তারা নিয়েছে। এগুলোর প্রতি আমাদের সব সংস্থারই সুদৃষ্টি দেওয়া উচিত। যেন এরকম দুর্ঘটনা রোধ করতে পারি আমরা। মাঠ পর্যায়ে যথাযথ পদক্ষেপের মাধ্যমে সবকিছু যাচাই বাছাই না করেই যদি এমনভাবে সংযোগ দেওয়া হয়, বৈধতা দেওয়া হয় তাহলে প্রতি বছরই দেখছি এমন দুঃখজনক ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com