বন্যা পরিস্থিতি মোকাবিলায় ১৬ হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার-ত্রাণ বিতরণ কার্যক্রমে সেনাবাহিনী

0

বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপের ১৬টি হেলিকপ্টারের মাধ্যমে ৬ জন মুমূর্ষু রোগীকে উদ্ধার করে হাসপাতালে স্থানান্তর ও ১৬ জন ব্যক্তিকে দুর্যোগপূর্ণ এলাকা থেকে নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়েছে। পাশাপাশি ত্রাণ, বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট হেলিকপ্টারের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বন্যা পরিস্থিতি মোকাবিলায় বুধবার সেনাবাহিনী সম্ভাব্য সব পন্থা অবলম্বনের মাধ্যমে উদ্ধার অভিযান ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে। দ্রুততার সঙ্গে উদ্ধার কার্যক্রম পরিচালনা ও ত্রাণ বিতরণের লক্ষ্যে সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপের ১৬টি হেলিকপ্টারের মাধ্যমে ফেনী সদর, ফুলগাজী, ছাগলনাইয়া, পরশুরাম, মধুগ্রাম ও সেনবাগ এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

হেলিকপ্টারের মাধ্যমে ৬ জন মুমূর্ষু রোগীকে উদ্ধারের হাসপাতালে স্থানান্তর ও ১৬ জন ব্যক্তিকে দুর্যোগপূর্ণ এলাকা থেকে নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়।

এছাড়া প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও ৯ হাজার ২২৮ কেজি ত্রাণ, ৬৫০ লিটার বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যাকবলিত এলাকায় হেলিকপ্টারের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com