দেশের চলমান বন্যা পরিস্থিতিতে দুর্গতদের পাশে দাঁড়িয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল

0

দেশের চলমান বন্যা পরিস্থিতিতে দুর্গতদের পাশে দাঁড়িয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী কুমিল্লা, ফেনী, নোয়াখালী, খাগড়াছড়ি, চট্টগ্রামসহ বন্যা কবলিত এলাকায় ত্রাণ সহায়তার পাশাপাশি উদ্ধার কার্যক্রমের অংশ নিয়েছেন।

শুক্রবার সংগঠনের শীর্ষ নেতারাও এতে অংশ নেন। তারা এরইমধ্যে পানিবন্দি মানুষদের উদ্ধার, শুকনো খাবার ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ, জরুরি প্রাথমিক চিকিৎসাসেবা ও পারিবারিক যোগাযোগ পূনঃস্থাপনে সহায়তাসহ প্রয়োজনীয় সতর্কবার্তা প্রচার করছেন তারা।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা চিহ্নিত করে নৌকা ও স্পিডবোট যোগাযোগ উদ্ধার কার্যক্রম চালাচ্ছেন।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের উদ্যােগে ফেনীতে বন্যার্তদের খাবারসহ ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন নাসির, সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহহিয়া ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল মালুমসহ স্থানীয় জেলা ও উপজেলার নেতাকর্মী ।

রাকিবুল ইসলাম রাকিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ছাত্রদল গত কয়েকদিন ধরে বন্যার্তদের পাশে আছে। কেন্দ্রসহ আশপাশের এলাকার ছাত্রদলের নেতাকর্মীরা জীবন বাজি রেখে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। শুকনো খাবার ও বিশুদ্ধ পানি আমরা সরবরাহ করছি। শেষ পর্যন্ত আমরা বন্যার্তদের পাশে থাকবো।

সাধারণ সম্পাদক নাসির বলেন, আমাদের নেতাকর্মীরা নিরলস ভাবে কাজ করছে। এখন পর্যন্ত আমরা ফেনী,কুমিল্লাসহ থেকে বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার নারী,শিশু ও বয়স্কদেরকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়েছি। পুরো এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন, তারপরও আমরা নৌকা ও স্পিডবোট, বেলায় করে ডুবে থাকা এলাকায় উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছি। এছাড়াও ছাত্রদলের উদ্যোগে নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও হবিগঞ্জসহ বিভিন্ন জেলায় উদ্ধার ও ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালিত হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com