বাংলাদেশের বিরুদ্ধে ভারতের পানি আগ্রাসন রুখে দাঁড়াতে হবে: খেলাফত মজলিস

0

খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, বাংলাদেশের বিরুদ্ধে ভারতের পানি আগ্রাসন রুখে দাঁড়াতে হবে। ভারতের কাছ থেকে পানির ন্যায্য হিস্যা আদায়ে আন্তর্জাতিক আদালতে যেতে হবে, প্রয়োজনে মামলা করতে হবে।

তিনি বলেন, ভারত গ্রীষ্ম মৌসুমে পানি দেয় না কিন্তু বর্ষাকালে অতিবর্ষণের সময় বাঁধের গেট খুলে দিয়ে বাংলাদেশকে ভাসিয়ে দেয়, এটা কোনোভাবেই সুপ্রতিবেশী সুলভ আচরণ হতে পারে না।

তিনি আরো বলেন, ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় হঠাৎ বন্যায় মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে। এ অবস্থায় সরকারের প্রশাসন, সেনা, নৌবাহিনীর সাথে সাথে সকল রাজনৈতিক ও সেবামূলক সংগঠনকে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় ঝাঁপিয়ে পড়তে হবে।

ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে শুক্রবার বাদ জুম্মা বিজয়নগর পানির ট্যাংকির সামনে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইনের, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক মো: আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো: মিজানুর রহমান, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সাহাবুদ্দিন আহমদ খন্দকার, মুফতি আবদুল হক আমিনী, মো: জহিরুল ইসলাম, অ্যাডভোকেট মুহাম্মদ শায়খুল ইসলাম, অধ্যাপক মাওলানা আজীজুল হক, মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, মো: আবুল হোসেন, মাওলানা মুহাম্মদ আজীজুল হক, শ্রমিক মজলিস নেতা আমীর আলী হাওলাদার, ছাত্র মজলিস নেতা নূর মুহাম্মদ, ইসলামী যুব মজলিস নেতা জামিরুল ইসলাম, মুহাম্মদ সালমান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com