বিপ্লবের বিজয়কে সুসংহত করতে না পারলে আবার নব্য ফ্যাসিবাদ এসে হাজির হবে: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রের জন্য তাদের দল সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছে। ছাত্র-জনতার বিপ্লবে ফ্যাসিস্ট শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়েছেন। এখন তাদের সামনে বড় লড়াই হচ্ছে এই বিপ্লবের বিজয়কে সুসংহত করা। এটি করতে না পারলে আবার নব্য ফ্যাসিবাদ এসে হাজির হবে।

গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গ-সহযোগী সংগঠনের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সভা হয়। সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী মির্জা ফখরুল পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপি মহাসচিব বলেন, এখন জনগণকে দায়িত্ব নিয়ে অর্জিত বিজয়কে সুসংহত করতে হবে। কেউ যদি সন্ত্রাস, চাঁদাবাজি করতে চায়, রাজনৈতিক নেতাকর্মীকে তা রুখে দিতে হবে; প্রতিরোধ করতে হবে। সন্ত্রসীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে। এ জন্য দল ও অঙ্গ-সহযোগী সংগঠন একসঙ্গে কাজ করবে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে সভায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, আবদুস সালাম আজাদ, কোষাধ্যক্ষ রশিদুজ্জমান মিল্লাত, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পাঁচ দিনের কর্মসূচি

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১ সেপ্টেম্বর সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পমাল্য অর্পণ এবং সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির উদ্যোগে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

২ সেপ্টেম্বর মহানগর-জেলা-উপজেলায় র‌্যালি, ৩ সেপ্টেম্বর মহানগর-জেলা-উপজেলা-ইউনিয়নে মৎস্য অবমুক্তকরণ এবং ৪ সেপ্টেম্বর সারাদেশে বৃক্ষ রোপণ করা হবে। এ ছাড়া দিবস উপলক্ষে দলের বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠন আলোচনা সভা করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com