শেখ হাসিনার আত্মা এখনো তার সাজানো প্রশাসনের মধ্যে রয়েছে: রিজভী

0

স্বৈরাচারীর ‘ভুত প্রশাসন’ এখনো বিভিন্ন জায়গায় নাড়া দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, যারা শেখ হাসিনার (সাবেক প্রধানমন্ত্রী) অনুশাসনের দোসর তারা কীভাবে প্রশাসনের মূল জায়গায় টিকে থাকে? যারা বঞ্চিত ছিল তাদের দ্রুত পদোন্নতি দিয়ে মাঠ পর্যায়ে পাঠানো হচ্ছে না কেন? এখনো এক গভীর চক্রান্ত চলছে বলে অনেকেই বিশ্বাস করে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে শেখ হাসিনার বিচারের দাবিতে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররম মসজিদের সামনে থেকে শুরু হয়ে জিপিও মোড় ঘুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে রিজভী বলেন, আমরা অন্তর্বর্তী সরকারকে আহ্বান জানাই যত দ্রুত সম্ভব পদক্ষেপ নিন। কারণ, শেখ হাসিনার ভুত, শেখ হাসিনার আত্মা এখনো তার সাজানো প্রশাসনের মধ্যে রয়েছে। দ্রুত পদক্ষেপ নিয়ে সব জায়গা থেকে তার ভুতকে সরাতে হবে।

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। তারপর থেকে বাংলাদেশকে কেউ কেউ নিয়ন্ত্রণে রাখতে চায়। আমাদের প্রতিবেশী দেশ তাদের হাতের মুঠোয় রাখতে চায়। কিন্তু এটা কি সম্ভব? সম্ভব নয়। জীবন দিয়ে যুদ্ধ করে রক্ত দিয়ে এক দেশের কাছ থেকে স্বাধীনতা পেয়েছি অন্য রাষ্ট্রের কাছে বন্দি হতে নয়।

২১ আগস্ট গ্রেনেড হামলা প্রসঙ্গে বিএনপির এ মুখপাত্র বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল আন্তর্জাতিক একটি ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রের মূলে কী সেটা জানতে না দিয়ে এটিকে আওয়ামীকরণ করা হয়েছিল, যেন বিএনপির বিশেষ করে আমাদের দেশনায়ক ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) যিনি এই গণআন্দোলন সংঘটিত করেছিলেন তিনি ছিলেন শেখ হাসিনা এবং তার প্রভুদের টার্গেট।

‘এটা ছিল শেখ হাসিনা ও তার প্রভুদের চক্রান্ত। আমরা এর তীব্র প্রতিবাদ জানিয়েছি। আমরা জানতাম জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার জন্য শেখ হাসিনা এবং তার প্রভুরা এটা করেছিলেন।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com