গাজা ভূখণ্ডে আটক থাকা আরও ৬ বন্দির মরদেহ উদ্ধার করল ইসরায়েল

0

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে আটক থাকা আরও ৬ বন্দির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েল। গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস থেকে ইসরায়েলের সামরিক বাহিনী তাদের মরদেহ উদ্ধার করে।

গত বছরের অক্টোবরে ইসরায়েলে হামাসের নজিরবিহীন হামলার সময় আটক হয়েছিলেন তারা। মঙ্গলবার (২০ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

মঙ্গলবার ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গাজার দক্ষিণাঞ্চলে রাতভর অভিযান চালিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয়েছে। তবে কখন ও কীভাবে ওই ছয়জন মারা গেছেন তা স্পষ্ট করেনি তারা।

বন্দিদের পরিবারগুলোর একটি ফোরাম জানিয়েছে, এসব ব্যক্তিকে জীবিত আটক করা হয়েছিল। হামাস বলেছে, ইসরায়েলি বিমান হামলায় বন্দিদের কয়েকজন নিহত ও আহত হয়েছেন।

ইসরায়েলে বন্দি ফিলিস্তিনিদের বিনিময়ে গাজায় আটক থাকা ব্যক্তিদের মুক্তি, গাজা থেকে ইসরায়েলি সেনা প্রত্যাহার এবং স্থায়ী যুদ্ধবিরতির প্রত্যাশায় চলমান আলোচনার ওপর এই ঘটনাটিকে একটি বড় আঘাত হিসেবে মনে করা হচ্ছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা ৮০ বছর বয়সী চেইম পেরির দেহাবশেষ শনাক্ত করেছে। এছাড়া ইয়োরাম মেটজার (৮০), আব্রাহাম মুন্ডার (৭৯), আলেকজান্ডার ড্যান্সিগ (৭৬), নাদাভ পপলওয়েল (৫১) ও ইয়াগেভ বুচশতাভের (৩৫) মরদেহ উদ্ধার করা হয়েছে।

মেটজগার, মুন্ডার, পপলওয়েল ও বুচশটাভের পরিবারের সদস্যরাও হামাসের হাতে আটক হয়েছিলেন। তবে গত নভেম্বরের যুদ্ধবিরতির সময় তারা মুক্তি পান। অবশ্য ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু দেশটির সেনাবাহিনীর উদ্ধার প্রচেষ্টার প্রশংসা করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেন, ‘সব বন্দিকে জীবিত ও মৃত- ফেরত আনতে ইসরায়েল সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখবে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com