মেগা প্রকল্পসহ খাদ্য বিভাগে সব ধরনের দুর্নীতি বন্ধের দাবিতে কর্মকর্তাদের মানববন্ধন

0

মেগা প্রকল্পসহ খাদ্য বিভাগে সব ধরনের দুর্নীতি বন্ধের দাবি জানিয়েছে বৈষম্যবিরোধী খাদ্য অধিদপ্তর নন-ক্যাডার কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ। তারা সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

রোববার (১৮ আগস্ট) রাজধানীর খাদ্যভবনের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ খাদ্য পরিদর্শক কর্মকর্তা সমিতির সভাপতি আব্দুর রহমান খান। এছাড়া খাদ্য কর্মকর্তা সমিতির নেতা উত্তম কুমার রায়, আনোয়ার হোসেন হিটলার, লোকমান হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।

আব্দুর রহমান খান বলেন, গত ১৬ বছর ধরে খাদ্য বিভাগে মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। সেসব দুর্নীতির তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনতে হবে।

ঐক্য পরিষদ নেতারা তাদের ৯ দফা বাস্তবায়নের দাবি জানিয়ে বলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পদ খাদ্য ক্যাডারে ক্যাডারভুক্ত করতে হবে। খাদ্য পরিদর্শক ও সাইলো সুপারভাইজারদের নবম গ্রেড এবং অন্যান্য পদের বেতনগ্রেড উন্নীত করতে হবে। পাশাপাশি আন্তঃক্যাডার বৈষম্য নিরসন এবং অতিরিক্ত পরিচালক ও উপ-পরিচালক পদের আপগ্রেড করতে হবে।

এছাড়া বিদ্যমান বদলি নীতিমালা সংশোধন ও দলীয় বিবেচনায় নীতিমালা বহির্ভূত বদলি বাতিল করতে হবে। নিয়োগবিধি সংশোধন করে আউটসোর্সিংয়ের পরিবর্তে সরাসরি নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে কোটা এবং ফিডার পদের চাকরিকালের বৈষম্য নিরসন করতে হবে। খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের রেশনের আওতায় আনার দাবিও জানানো হয়।

অন্যান্য দাবির মধ্যে রয়েছে- ত্রাণ মন্ত্রণালয়কে দেওয়া তেজগাঁও সিএসডির জায়গা খাদ্য বিভাগকে ফেরত নিতে হবে। সাবেক মন্ত্রীর গম কেলেঙ্কারির তদন্ত এবং অপ্রয়োজনীয় জি-টু-জির পরিবর্তে প্রতিযোগিতামূলক দরে খাদ্যশস্য কিনতে হবে। এছাড়া পুষ্টি চালের মিশ্রণ ও পরিবহনের নামে কোটি কোটি টাকার রাষ্ট্রীয় অর্থ অপচয় বন্ধ করতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com