৯ দফা দাবিতে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

0

৯ দফা দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ ও সমাবেশ করছেন শিক্ষার্থীরা। শনিবার (৩ আগস্ট) বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ইলিশ চত্বরে অবস্থান নেন তারা। এসময় তাদের হাতে লাঠি দেখা যায়।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশও সতর্ক অবস্থানে ছিল। তবে আন্দোলনকারীদের থেকে কিছুটা দূরত্বে ছিল পুলিশ।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, শুক্রবার জুমার নামাজের পরে আমাদের শান্তিপূর্ণ মিছিলে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এতে আমাদের কয়েকজন আহত হয়। আমরা এ হামলার বিচার চাই। এছাড়া ঢাকাসহ সারাদেশে ছাত্র ও নিরীহ জনগণের ওপর নির্বিচারে গুলি করে হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে হবে। আমাদের ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এর আগে শুক্রবার (২ আগস্ট) চকবাজার জামে মসজিদে জুমার নামাজ শেষেই যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা বের হয়ে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে মুসল্লিদের সঙ্গে মারমুখী আচরণ করেন। এসময় তারা মুসল্লি ও শিক্ষার্থীদের দ্রুত বাসায় যাওয়ার জন্য ধাওয়া করে। পরে তারা মিছিল নিয়ে তমিজ মার্কেট এলাকায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপুর বাসার ভেতরে অবস্থান নেয়। এর পর পরই কোটা বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা বাজার ব্রিজ থেকে মিছিল নিয়ে বের হয়।

মিছিলটি চকবাজার মসজিদের সামনে গেলেই শিক্ষার্থীরা ভুয়া ভুয়া স্লোগান শুরু করে। উপজেলা চেয়ারম্যানের বাসার সামনে গেলে মিছিল থেকে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর ইটপাটকেল ছুঁড়ে মারে। এতে পুলিশের বাধা ভেঙে লাঠিসোটা নিয়ে শিক্ষার্থীদের ধাওয়া করে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। তারাও শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল ছোড়ে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com