প্রধানমন্ত্রীর ছবি নিজ কার্যালয় থেকে নামিয়ে ফেলা সেই শিক্ষিকাকে শোকজ

0

নিজ কার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নামিয়ে ফেলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক শামীমা সুলতানাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এক সপ্তাহের মধ্যে লিখিত বক্তব্য জানাতে বলা হয়েছে।

শুক্রবার (২ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) আবু হাসান বলেন, বাংলা বিভাগের সভাপতির কক্ষ থেকে প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে ফেলার ঘটনা আমরা সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে দেখেছি। তার পরিপ্রেক্ষিতে আগামী সাত কর্মদিবসের মধ্যে উক্ত ঘটনার বিষয়ে অধ্যাপক শামীমা সুলতানার লিখিত বক্তব্য জানতে চেয়েছে সিন্ডিকেট।

এর আগে, গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক শামীমা সুলতানা কোটা সংস্কার আন্দোলন ঘিরে শিক্ষার্থীদের হত্যা, হামলা, নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ী করে নিজ কার্যালয় থেকে তার ছবি সরিয়ে ফেলেন।

সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় অধ্যাপক শামীমা সুলতানা বলেন, আমি এটার উত্তর দেবো। তবে এখানে আমার কিছু প্রশ্ন আছে। যারা সিন্ডিকেটে বসেছে, সবাই এখানে বৈধ কিনা? যেহেতু একজন শিক্ষকের ব্যাপার, সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি ছিলেন কিনা? সিন্ডিকেটে যারা সিদ্ধান্ত নিয়েছেন, তারা সবাই ২০০২ সালের প্রজ্ঞাপন মেনেছে কিনা? সিন্ডিকেট সদস্যরা নিজ বিভাগে এটা নিশ্চিত করেছে কিনা?

তিনি আরও বলেন, আমি আইনজীবীর সঙ্গে কথা বলবো। আমি এটা মেনে নেওয়া বা না নেওয়ার প্রক্রিয়াটা কী হবে? আমি আমার জায়গায় স্বচ্ছ; আমার বক্তব্যে অটল থাকবো। যার হাতে আমার সন্তানের রক্ত, তার ছবি আমি লাগাবো না। এখানে যখন সিন্ডিকেট বসেছে তখনও আমার সন্তানের রক্ত ঝরেছে। সরকারের পেটুয়া বাহিনী আমার সন্তানদের রক্তাক্ত করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com