অলিম্পিক ফুটবল: আর্জেন্টিনা-ফ্রান্সের লড়াই আগামীকাল

0

কাতার বিশ্বকাপের ফাইনাল খেলা আর্জেন্টিনা ও ফ্রান্সের অলিম্পিক ফুটবল দল মুখোমুখি হচ্ছে আগামীকাল শুক্রবার। এই ম্যাচেই বাদ পড়বে দুই দলের যেকোনো একটি। ঘরের মাঠে অলিম্পিক স্বর্ণ পুনরুদ্ধারের লক্ষ্য চাপা পড়বে ফ্রান্সের; না হয় আর্জেন্টিনার বিশ্বকাপ ও কোপা আমেরিকা জয়ের পর অলিম্পিকে পতাকা ওড়ানোর স্বপ্ন থেমে যাবে এই ম্যাচেই। কারণ, এটা যে কোয়ার্টার ফাইনাল ম্যাচ।

আর্জেন্টিনা গ্রুপ চ্যাম্পিয়ন হতে না পারার কারণেই ফ্রান্সের সঙ্গে তাদের দেখাটা হয়ে যাচ্ছে আগেভাগে। যার ফল এক দলকেই বিদায় নিতে হচ্ছে সেমিফাইনালের আগেই।

গত বিশ্বকাপ ফুটবলের ফাইনালে কিলিয়ান এমবাপের ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। অলিম্পিকে নেই এই দুই সুপারস্টার। তারপরও আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচ বলে কথা। এই দুই পরাশক্তির লড়াইয়ে নজর থাকে ফুটবলামোদীদের।

বিশ্বকাপের ফাইনালে হারের প্রতিশোধ নিয়ে অলিম্পিক স্বর্ণ জয়ের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে পারবে স্বাগতিকরা? নাকি সাফল্যের আরেকটি বৃত্ত পূরণের জন্য নিজেদের সঠিক ট্র্যাকে রাখতে পারবে মেসিদের দেশ? ফয়সালাটা হয়ে যাবে শুক্রবার রাতেই।

অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনাল শুরু হবে শুক্রবার মরক্কো ও যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে। এরপর জাপান-স্পেন এবং মিশর-প্যারাগুয়ের ম্যাচের পর সবশেষে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ফ্রান্স।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com