ভূমিকম্প: আফ্রিদি-পান্ডিয়াদের কাছে সাহায্য চাইলেন রশিদ খান

0

শক্তিশালী ভূমিকম্পে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে আফগানিস্তানে। আফগান জনগণ কয়েক দশক ধরে চলা সংঘাত, তীব্র খরা ও অর্থনৈতিক মন্দায় আগে থেকেই অভূতপূর্ব সংকটের মুখোমুখি। ভূমিকম্প সেখানে মানবিক চাহিদা আরও বাড়িয়ে দিয়েছে।

এই বিপর্যয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে অর্থ সহায়তা চেয়েছে আফগানিস্তানের তালেবান সরকার। বিপদ কাটানোর জন্য যার যার অবস্থান থেকে চেষ্টা করে যাচ্ছেন আফগানিস্তানের জনগণ।

এবার নিজ দেশের বিপর্যস্ত এই মানুষদের সাহায্যের জন্য শহীদ আফ্রিদি, হার্দিক পান্ডিয়া, ডোয়াইন ব্রাভোদের মতো জনপ্রিয় ক্রিকেটারদের কাছে আবেদন জানালেন আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রশিদ লিখেছেন, ‘আপনারা সবাই জানেন, ভূমিকম্পের আঘাতে বিপর্যস্ত হয়ে পড়েছে আফগানিস্তান। অনেক মানুষ প্রাণ হারিয়েছেন, অনেকেই আহত, ফলে অনেক মানুষ ভুগছেন।’

তিনি যোগ করেন, ‘নিঃসন্দেহে কঠিন এই বিপদের সময় আপনাদের সমর্থন খুব গুরুত্বপূর্ণ। আপনাদের যে কোনো অবদান এখানে গুরুত্বপূর্ণ হবে।’

আলাদা করে তিনজন ক্রিকেটারের নাম বলেছেন রশিদ। তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তারকা এই লেগি বলেন, ‘আমি তিনজন খেলোয়াড়কে বাছাই করব-শহীদ আফ্রিদি, হার্দিক পান্ডিয়া এবং ডিজে ব্রাভো। আপনারা একটি ভিডিও বানান এবং এই কঠিন বিপদে সহযোগিতা করুন।’

প্রসঙ্গত, বুধবার (২২ জুন) ভোররাতে মানুষজন ঘুমিয়ে থাকার সময় আফগানিস্তান-পাকিস্তান সীমান্তে আঘাত হানে ৬ দশমিক ১ মাত্রার প্রবল ভূমিকম্প। এর উৎপত্তিস্থল ছিল আফগানিস্তানের খোস্ত শহরে এবং কেন্দ্র ভূপৃষ্ঠ থেকে ৪৪ কিলোমিটার গভীরে।

শক্তিশালী ভূমিকম্পটিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পাকতিকা প্রদেশ। সেখানে মারা গেছেন প্রায় এক হাজার মানুষ, আহত হয়েছেন অন্তত দেড় হাজার। ধ্বংস হয়ে গেছে তিন হাজারের বেশি ঘরবাড়ি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com