বন্যায় দেশে মোট ৭০ জনের মৃত্যু

0
ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে নেমে আসা পানিতে  স্মরণকালের ভয়াবহ বন্যায় সারাদেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ জনে। এরমধ্যে গত একদিনেই মারা গেছেন ২৮ জন। মোট প্রাণহানির মধ্যে ৪৮ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে।
বৃহস্পতিবার (২৩ জুন) দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
অধিদফতরের তথ্য মতে, জেলাভিত্তিক মৃত্যু বিবেচনায় তালিকার শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। গত ১৭ মে থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত এই জেলায় ২৬ জনের প্রাণহানি ঘটেছে। একই সময়ে সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৬ জনের। এছাড়া ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর জেলায় এই সময়ের মাঝে পাঁচজন করে মারা গেছেন। আর কুড়িগ্রাম ও শেরপুরে তিনজন করে মোট ছয়জনসহ লালমনিরহাটে একজনের মৃত্যু হয়েছে।
এদিকে, মৃতের সংখ্যা বিবেচনায় বিভাগ অনুযায়ী সিলেটের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ময়মনসিংহ। এই বিভাগে এখন পর্যন্ত মোট ১৮ জনের মৃত্যু হয়েছে। এরপরই আছে রংপুর বিভাগ। এই বিভাগে বন্যায় এখন পর্যন্ত চারজন মারা গেছেন।
অন্যদিকে, বন্যায় সৃষ্ট বিভিন্ন রোগে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে চার হাজার ৪৮ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এছাড়া বন্যার শুরু থেকে এখন পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৯৫ জন। তবে এই রোগে এখন পর্যন্ত কোনো মৃত্যুর তথ্য জানা যায়নি। পাশাপাশি এখন পর্যন্ত বন্যায় সৃষ্ট চোখের রোগ আরটিআই-এ আক্রান্ত হয়েছেন ১১৮ জন। এ ক্ষেত্রেও কারও মৃত্যুর খবর এখনও জানায়নি স্বাস্থ্য অধিদফতর।
তবে বজ্রপাতে আহত ১৫ জনের মধ্যে ১৪ জনেরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এছাড়া সাপের কামড়ে চারজনের মধ্যে একজন মারা গেছে। আর পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৪৫ জনের।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com