বাণিজ্যমন্ত্রীর অপসারণের দাবি বাম জো‌টের

0

বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ করে বাণিজ্যমন্ত্রী   অপসারণের দাবি জা‌নি‌য়ে‌ছে বাম গণতান্ত্রিক জোটের নেতারা। এসময় তারা সিন্ডিকেটের দৌরাত্ব বন্ধ কর গ্রাম-শহরে সর্বজনীন রেশনিং চালু করারও দাবি জানান।

মঙ্গলবার (১৭ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে সয়াবিন তেল সহ নিত্যপ্রয়োজনী দ্রব্যমূল্যে কমানোর দাবিতে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও পূর্বক এক বিক্ষোভ সমাবেশে বাম নেতারা এসব দাবি করেন।

বিক্ষোভ সমাবেশে নেতারা বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ে যে কারসাজি চলছে তার বিরুদ্ধে ও আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই একাকার হয়ে গেছে। এই লড়াইড়ে আমাদের নীতি নিষ্ঠা ভাবে আন্দোলন করে এই সরকারকে হটাতে হবে, ব্যবস্থা বদল করতে হবে।’

সমাবেশে নেতারা অনতিবিলম্বে টিসিবি’র দোকান ও ট্রাক পুর্নরায় চালুর দাবি করেন।

প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে বাম গণতান্ত্রিক জোটের নেতারা পল্টন হয়ে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও উদ্দেশ্যে মিছিল নিয়ে গেলে জিরো পয়েন্টে সচিবালয় প্রবেশ মুখে পুলিশের বাধার সম্মুখীন হয়। এসময় বিক্ষোভকারিদের সাথে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুল সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের বজলুর রশীদ ফিরোজসহ অনান্যরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com