সরকারের বেআইনি পৃষ্ঠপোষকতা দূর না হলে বাংলাদেশের রাজনীতি বাধাগ্রস্ত হবে: জিএম কাদের

0

সরকারের পৃষ্ঠপোষকতায় জাতীয় পার্টির রওশন এরশাদপন্থীদের ডাকা দশম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। সরকারে এ ধরনের বেআইনি পৃষ্ঠপোষকতা দূর না হলে বাংলাদেশের স্বাভাবিক রাজনীতি বাধাগ্রস্ত হবে বলে মনে করেন তিনি।

সোমবার বিকেলে রংপুর সার্কিট হাউজে এসব কথা বলেন জিএম কাদের।

নিজেকে চেয়ারম্যান ঘোষণা দিয়ে রওশন এরশাদ সম্মেলন করেছেন। এটি জাতীয় পার্টিকে আরেকবার ভাঙল কি না—এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, ‘এটা কোনো জাতীয় পার্টি অংশ না। কিছু লোক সুযোগের সৎ ব্যবহার করার চেষ্টা করছে। জাতীয় পার্টিকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন সরকার জাতীয় পার্টিকে দুর্বল করে রাখার জন্য বিভিন্নভাবে তাদের প্রভাব বিস্তার করে দলের মধ্যে দলাদলির সৃষ্টির চেষ্টা করে। এবার যেটা হয়েছে, সেটা সম্পূর্ণ আমাদের আইনগত কাঠামোর বাইরে।’

জিএম কাদের বলেন, ব্যক্তিগত পর্যায়ে যে লোকগুলো করছে, বেশির ভাগই জাতীয় পার্টি সঙ্গে সংশ্লিষ্ট নন। যতটুকু করেছে, ততটুকুও আইনুযায়ী কিছুই করেনি তাঁরা। তাদেরকে যে সরকার পারমিশন দিয়েছে করার জন্য, সরকার তাদের যে হল ভাড়া দিয়েছে। এগুলোই সরকারের কিছুটা পৃষ্ঠপোষকতা মনে হচ্ছে। আমরা মনে করব যে এই ধরনের বেআইনী পৃষ্ঠপোষকতা দূর না করা হয় তাহলে বাংলাদেশের স্বাভাবিক রাজনীতি বাধাগ্রস্ত হবে। দেশ ও জাতি ক্ষতিগ্রস্ত হবে।

রমজানের দ্রব্যমূল্যের দাম নিয়ে জিএম কাদের বলেন, একটি প্রাসঙ্গিক বিষয় সব সময় আসে রমজানের আগে; দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। এবার এমনিতেই মানুষ বিভিন্ন কারণে খুব কষ্টে আছে, অভাবে আছে। আয় ইনকাম যতটুকু আছে, খরচ তার চেয়ে বেশি হচ্ছে এবং দিন দিন তা বাড়ছে। রমজানের সময় সরকারে তরফ থেকে নানা ধরনের আশ্বাস দেওয়া হয়েছিল। অনেক ধরনের কর মওকুফসহ দ্রব্যমূল্যেকে নিয়ন্ত্রণে রাখা হবে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি এখন দ্রব্যমূল্য কোনো নিয়ন্ত্রণে নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com