চিকিৎসা করাতে বিদেশে চলে যাচ্ছে বছরে ৬০ হাজার কোটি টাকা, দেশের মানুষ দেশেই সেবা নিক: জাহিদ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের মানুষ দেশেই সেবা নিক এটাই আমাদের লক্ষ্য। তবে দেশের মানুষ- বছরে বিদেশে চিকিৎসা করাতে প্রায় পাঁচ বিলিয়ন ডলার টাকা বিদেশে চলে যাচ্ছে। যা টাকার অংকে ৬০ হাজার কোটি টাকা। যা আমাদের স্বাস্থ্যখাতের বাজেটের চেয়ে ২০ হাজার কোটি টাকা বেশি। আমরা চাই এ টাকাটা আমাদের দেশে থাকুক। দেশের বিভিন্ন উন্নয়ন কাজে এ টাকা ব্যয় হোক।

শনিবার দুপুরে জেলার সাটুরিয়া উপজেলা ধানকোড়া সাহেবপাড়া এলাকায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জেলা বিএমএ সভাপতি গরিবের ডাক্তার খ্যাত ডা. লুৎফর রহমানের বাবা প্রয়াত আনসার আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জাহিদ মালেক বলেন, আওয়ামী লীগ কোনো সমালোচনা পিছ পা হয় না, কে কি করল আমরা ভাবি না, আমরা কাজে ও দায়িত্ব পালনে বিশ্বাসী। করোনার সময় আমরা কাজ করেছি। দেশের মানুষকে সেবা দিয়েছি। আমাদের অনেক সমালোচনা হয়েছে কিন্তু আমরা পিছ পা হয়নি। আমরা বাংলাদেশের মানুষকে সর্বোচ্চ ভ্যাকসিন দিয়েছি যা পৃথিবীর কোনো দেশে এমন সর্বোচ্চ সংখ্যক ভ্যাকসিন দিতে পারেনি। এত বেশি ঘনত্বের দেশে বাংলাদেশে পৃথিবীর মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে। আর সেটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর একান্ত চেষ্টায় আর সবার সহযোগিতায়।

Comments (০)
Add Comment