একতরফা তফসিল ঘোষণা দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত: ইসলামী আন্দোলন

0

বিরোধী দল-মতকে উপেক্ষা করে একতরফা তফসিল দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত বলে অভিহিত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি। তফসিল বাতিলের দাবিতে আগামীকাল শুক্রবার বাদ জুমা বিক্ষোভ সমাবেশের ঘোষণা করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার বিকেলে বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের উদ্যোগে দলীয় সরকারের অধীনে ঘোষিত একতরফা তফসিল বাতিলের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত বিক্ষোভপূর্ব সমাবেশে এ ঘোষণা দেন তিনি।

মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি বলেন, বিরোধী দলগুলোর সঙ্গে কোনো প্রকার বোঝাপড়া বা সমঝোতা না করে একপেশে পাতানোর তফসিল দেশকে ভয়াবহ বিপর্যয়ে ফেলে দেবে। আগামী জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিলকে সরকারদলীয় নীলনকশার তফসিল বলে মনে করছে দেশের জনগণ।

মাদানি বলেন, নির্বাচন কমিশন ঘোষিত আজ্ঞাবহ তফসিল দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। দলদাস কমিশন দিয়ে জাতির আশা-আকাঙ্ক্ষা প্রতিফলন ঘটবে না। জনগণের ভোটাধিকার হরণকারী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। ষড়যন্ত্রমূলক নীলনকশার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন মূলত বিরোধী দলকে নির্বাচনের বাইরে রেখে অতীতের মতো শাসক দলকে জিতিয়ে আনার চক্রান্ত করছে।

কমিশনকে এই তফসিল প্রত্যাহার করতে হবে জানিয়ে মাদানি বলেন, সব দলের মধ্যে ঐকমত্য ও সমঝোতা প্রতিষ্ঠিত করে কমিশনকে নতুনভাবে নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে। নতুন তারিখ ঘোষিত না হওয়া পর্যন্ত জনগণের অধিকার আদায়ের আন্দোলন অব্যাহত থাকবে।

সমাবেশে দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রতিদ্বন্দ্বিতামূলক একটি জাতীয় সংসদ নির্বাচনের যথাযথ পরিবেশ সৃষ্টি করার দায়িত্ব নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব। নির্বাচন কমিশন তার সাংবিধানিক অধিকার পালনে ব্যর্থ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com